বগুড়া-৬ সংসদীয় আসনে উপ-নির্বাচন চলছে

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১৩:১৩

সাহস ডেস্ক

বগুড়া-৬ সংসদীয় আসনে উপ-নির্বাচন চলছে। জানা গিয়েছে, ১৪১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে বগুড়ায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে।

ভোটগ্রহণ উপলক্ষে কেন্দ্রগুলোতে সক্রিয় রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পাশাপাশি বিজিবি, র‌্যাব-পুলিশের টহল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভিজিলেন্স টিম মাঠে রয়েছে।
 
আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮। ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটাররা তাদের ভোট দিতে পারবেন।
 
উল্লেখ্য, এই আসনে নির্বাচন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তবে গেল নির্বাচনে খালেদা জিয়া অংশ নিতে না পারায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেছিলেন। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে মির্জা ফখরুল শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

নির্বাচনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত এস এম টি জামান নিকেতা, বিএনপি মনোনীত গোলাম মোহাম্মদ সিরাজ, জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত