বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণির ছাত্রী

প্রকাশ : ১০ মে ২০১৯, ১৫:৪৫

সিরাজগঞ্জ পৌর এলাকার রানীগ্রাম নতুনপাড়া মহল্লায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অষ্টম শ্রেণির এক ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান। এসময় বরের ভাই ও কনের মা’কে অর্থদণ্ড করা হয়।

বৃহস্পতিবার (১০ মে) রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় পৌর ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, রানীগ্রাম নতুন পাড়া এলাকার রফিকুল ইসলাম লেবুর বাড়িতে তার মেয়ে ও স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী লিজা আক্তারের (১৩) সঙ্গে বগুড়ার শেরপুর উপজেলার খানপুর গ্রামের জলিল প্রামাণিকের ছেলে সোহেল রানার (২১) বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানের বিষয়টি টের পেয়ে কাজী কৌশলে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের মা রেখা খাতুন ও বরের ভাই শিহাব প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়। এসময় কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে কনের মায়ের কাছ থেকে মুচলেকা নেওয়া হয় বলেও জানান তিনি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত