ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি আদায়ে মানববন্ধনে ‘ষষ্ঠ ইন্দ্রিয়’

প্রকাশ : ০৯ মে ২০১৯, ১৯:০৩

রাবি প্রতিনিধি

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে সেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন করেন তারা। 

মানববন্ধনে থেকে কিশোরগঞ্জে চলন্ত বাসে নার্স তানিয়ার ধর্ষণ ও খুনের প্রতিবাদ জানানো হয়। প্রত্যেক জেলায় কমপক্ষে ১টি ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার প্রতিষ্ঠার দাবি জানান সংগঠনটির নেতাকর্মীরা। পাশাপাশি তারা  সর্বত্র নারীর নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের  চতুর্থ বষের শিক্ষার্থী মাসুদ রানা বলেন, ধর্ষণ বিগত যেকোন সময়ের চাইতে বেড়ে যাচ্ছে! ধর্ষকদের শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর হলে এটা কমবে বলে বিশ্বাস করি।

সংগঠনটির সভাপতি নওরীন পল্লবী সম্প্রতি তানিয়া হত্যাকাণ্ডের কথা উল্লেখ করে বলেন, এটা নুসরাত হত্যাকাণ্ডের পর অন্যতম বর্বর হত্যাকাণ্ড। বিগত পনেরো বছরে ধর্ষণের ৫ হাজার মামলার মধ্যে ৩ হাজার মামলা নিষ্পন্ন হয়েছে। এবং তিনি শঙ্কা প্রকাশ করে বলেন, ধর্ষকেরা বিভিন্ন সময় ক্ষমতাসীনদের আশ্রয় পেয়ে থাকে।

তিনি আরও বলেন, এখানে সরকারের আন্তরিকতার অভাব রয়েছে। মানববন্ধন থেকে প্রতিটি বিভাগে একটি করে ডিএনএ টেস্ট করার মতো প্রতিষ্ঠান স্থাপনের দাবি জানান তিনি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত