রামগতিতে ফণীর আঘাতে শিক্ষা প্রতিষ্ঠানসহ তিন শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

প্রকাশ : ০৫ মে ২০১৯, ১১:২৯

লক্ষ্মীপুর জেলার রামগতিতে ঘূর্ণিঝড়ে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠান, ৩টি মসজিদ সহ প্রায় তিনশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এসময় ফসলেরও ব্যাপক ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে। উপড়ে পড়েছে হাজারো গাছপালা। 

৪ মে (শনিবার) সকাল ৬ টায় রামগতি উপজেলার মেঘনার উপকূলীয় এলাকা চর আলগী, চর রমিজ, বড়খেরী, চরগাজী ও চর আবদুল্যাহ ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ ঝড় বয়ে গেছে।

রামগতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে এবং ক্ষতিগ্রস্তদের সহায়তার প্রদানের আশ্বাস দিয়েছেন। 

এদিকে ঝড়ের শুরু হওয়ার সাথে সাথে বিদ্যুৎ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। অন্যদিকে ঝড়ে কয়েক শ’ একর ফসলী জমি নষ্ট হওয়ার খবর পাওয়া গেছে। এতে কয়েক’শ কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান স্থানীয়রা। 

ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো- মালেক মোল্লা উচ্চ বিদ্যালয়, বিবিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চর আলগী ইউনিয়নের একটি ইবতেদায়ী মাদ্রাসা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, চর আলগী ইউনিয়নে আনোয়ারা নামের এক নারী গাছের নিচে পড়ে নিহত হয়েছেন।

এবিষয়ে রামগতি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক বলেন, সরেজমিনে চর আলগী ও চর রমিজ ইউনিয়নে গিয়েছি, ঘুর্ণিঝড়ে অন্তত ১২০ পরিবার সম্পূর্ণ ও ১৮০ পরিবার আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

উপজেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা আমান উল্ল্যা জানান, শনিবার সকালে রামগতি উপজলার উপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে, ক্ষতির পরিমাণ নির্ণয়ের জন্য তদারকি চলছে। 

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত