কাজে আসছে না ৫৪ লাখ টাকার সেতু

প্রকাশ : ০২ মে ২০১৯, ১৭:২৮

নুর উদ্দিন

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ৫৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতু কোনো কাজেই আসছে না। সেতুর অ্যাপ্রোচে মাটি ভরাট ও সংযোগ সড়কের নির্মাণ কাজ না হওয়ায় দুই বছর ধরে এটি পড়ে আছে। ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থ বছরে সলুকাবাদ ইউনিয়নের আদাং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের খালের উপর ৫৪ লাখ টাকা ব্যয়ে ৬০ ফুট দৈর্ঘ্যের সেতু নির্মাণ করা হয়। নির্মাণকাজের দায়িত্ব পায় রফিকুল ইসলামের স্বত্বাধিকারী হেলাল এন্টারপ্রাইজ। এই কাজ বাস্তবায়ন করে স্থানীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আলমগীর হোসেন। ঠিকাদারী প্রতিষ্ঠান সেতু নির্মাণ শেষে অ্যাপ্রোচে নামে মাত্র মাটি ফেলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের যোগসাজশে মাটি ভরাট না করেই বরাদ্দের টাকা উত্তোলন করে নেয়। এদিকে টিআর প্রকল্পের মাধ্যমে অ্যাপ্রোচে মাটি ভরাটের জন্য ৪০ হাজার টাকার প্রকল্প নেওয়া হয়। প্রকল্প গ্রহণের পর ১১ মাস পেরিয়ে গেলেও প্রকল্প কমিটির সভাপতি স্থানীয় ইউপি সদস্য আবু তাহের কাজ করাননি।

ইউপি সদস্য আবু তাহের জানান, সময় এখনো ১ মাস রয়ে গেছে। এর মধ্যেই কাজটি সম্পন্ন হবে।

ঠিকাদারের প্রতিনিধি আলমগীর হোসেন জানান, অ্যাপ্রোচে কয়েকবার মাটি ফেলেছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানিক মিয়া জানান, সেতুর অ্যাপ্রোচের জন্য প্রায় ৭৭ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দ অনুযায়ী ঠিকাদার আলমগীর হোসেন মাটি ভরাট করেছেন। কিন্তু মাটি ধসে পড়ায় হয়তো মাটি নেই। টিআর প্রকল্পের মাধ্যমে মাটি ভরাট করা হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত