শুধু কৃষিতেই নয় উন্নয়ন হচ্ছে সব জায়গায়: নূর

প্রকাশ : ০৮ এপ্রিল ২০১৯, ১৯:০৯

সাহস ডেস্ক

‘আগে যে জমিতে একটি বা দুইটি ফসল হতো এখন সেই একই জমিতে হচ্ছে চারটি ফসল। শুধু কৃষিতেই নয় উন্নয়ন হচ্ছে সব জায়গায়। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতার কারণেই এটি সম্ভব হচ্ছে’- বলেছেন সাবেক সংস্কৃতিমন্ত্রী ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

৮ এপ্রিল (সোমবার) দুপুরে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে নীলফামারী সদরের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী, জেলা প্রশাসক (ডিসি) বেগম নাজিয়া শিরিন, জেলা পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ আশরাফ হোসেন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, কৃষি সম্প্রসারণ অধিদফতর নীলফামারীর উপ-পরিচালক আবুল কাশেম আযাদ ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সুজা-উদ-দৌলার সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মহসিন রেজা রুপম।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- জেলা চেয়ারম্যান সমিতির সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু ও পলাশবাড়ী ইউনিয়নের কৃষক অনিল চন্দ্র রায়।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা কামরুল হাসান জানান, ‘২০১৮-১৯ অর্থবছরের খরিপ-১/২০১৯-২০ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ৭৫০ জন কৃষকের মধ্যে আউশ ফসলের ৫ কেজি বীজ, ডিএপি ১৫ কেজি ও এমওপি ১০ কেজি করে সার বিনামূল্যে বিতরণ করা হয়।’

কৃষি বিভাগ সূত্র জানায়, একই কর্মসূচির আওতায় জেলার ছয় উপজেলায় সাড়ে তিন হাজার কৃষক এ সুবিধা পাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত