পৃথিবীর দানশীল মানুষরা পাশ্চাত্য দেশের অধিবাসি : নূর

প্রকাশ : ২৮ মার্চ ২০১৯, ১৮:৩১

পৃথিবীতে যত দানশীল মানুষ আছে তার সবগুলোই পাশ্চাত্য দেশের অধিবাসি। কিন্তু তারাই আমাদের চেয়ে দানশীল। এটি সুশিক্ষার ফসল। আমরা একজন মানুষ না খেয়ে থাকলে ফিরে তাকাই না। এমনকি বাড়ির কাজের মানুষটিরও খবর রাখি না। অথচ একটি ভাল সিনেমা দেখলে কেঁদে ফেলি। 

বুধবার (২৭ মার্চ) দুপুরে নীলফামারী সরকারি কলেজের সম্মান প্রথম বর্ষের ছাত্র/ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর (এমপি) বলেন, শিক্ষা শুধু প্রবীনদের কাছে পাওয়া যায় না, নবীনদের কাছেও পাওয়া যায়। পুথিগত বিদ্যায় নির্ভশীল না হয়ে, বাহিরের বই পড়ুন, গল্পের বই পড়ুন। নিজেকে একজন ভাল মানুষ হিসেবে গড়ে তুলুন।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্প্রতি একটি অনুষ্ঠানে মূল্যবান কথা বলেছেন, গুগল সার্চ করে শুধু তথ্য পাওয়া, সেখানে জ্ঞান অর্জন করা যায় না। আমরা এমন শিক্ষা অর্জন করেছি, পাশের মানুষটি না খেয়ে থাকলেও খবর রাখি না।

কলেজের অধ্যক্ষ প্রফেসর দেবী প্রসাদ রায়ের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) এবিএম আতিকুর রহমান, কলেজের উপাধ্যক্ষ মাহবুবার রহমান ভূইয়া, কলেজের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান তারিকুল আলম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু, জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল, সাধারণ সম্পাদক মাসুদ সরকার প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত