এফআর টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে আসেনি, চেষ্টায় ২০ ইউনিট

প্রকাশ : ২৮ মার্চ ২০১৯, ১৫:৩০

সাহস ডেস্ক

রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের এফআর টাওয়ারে লাগা আগুন নিয়ন্ত্রণে বর্তমানে কাজ করছে ২০টি ইউনিট। আগুন নেভাতে বিমানবাহিনীর হেলিকপ্টারের পাশাপাশি সেনা ও নৌবাহিনী সদস্যরাও ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন।

আইএসপিআরের পরিচালক লে. কর্নেল আব্দুল্লাহ ইবনে জায়েদ বলেন, ‌‘বনানীর আগুন নেভাতে বিমানবাহিনীর হেলিকপ্টার কাজ করছে। পাশাপাশি সেনা ও নৌবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছেন।’

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন বলেন, আগুনের সংবাদ পেয়ে প্রথমে ৫টি ইউনিট পাঠানো হয়েছিল। দেড়টা পর্যন্ত মোট ১০টি ইউনিট সেখানে গেছে। পরে মোহাম্মদ আলী জানান কাজ করছে ১৭টি ইউনিট। দুপুর ৩টা ২০ মিনিটে এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন এখনও নিয়ন্ত্রণে আসেনি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ভবনটির ৯ কিংবা ১০ তলায় দাউ দাউ করে প্রচুর ধোঁয়া বের হতে দেখি আমরা। অনেককে চিৎকার করে নিচে নামতে দেখি। তখনই আমি ৯৯৯ এ ফোন দেই। পাশাপাশি আরও ২-৩ জন ফায়ার সার্ভিসে ফোন দিয়েছে। কয়েক মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট সেখানে উপস্থিত হয়। এর মধ্যে ল্যাডার ইউনিট (বহুতল ভবন থেকে উদ্ধারকারী সিঁড়ি) ও মোটরসাইকেল ইউনিট ছিল।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত