ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের

প্রকাশ : ২৫ মার্চ ২০১৯, ২১:৪৭

পিন্টু দেবনাথ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ব্যস্ততম চৌমুহনী এলাকায় সিএনজি অটোরিকশার আঘাতে সুমন মিয়া (২০) নামে এক কলেজ ছাত্রের মৃত্যুতে বিক্ষুদ্ধ হয়ে উঠেছে শিক্ষার্থীরা।

সহপাঠী সুমন নিহতের ঘটনায় সোমবার বেলা সাড়ে ১০টা থেকে উপজেলা চৌমুহনা চত্বর এলাকায় সড়ক অবরোধ করে বিভিন্ন কলেজ ও স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশ থেকে বক্তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘাতককে গ্রেপ্তারের জন্য প্রশাসনের প্রতি দাবি জানান। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ চলাকালে কমলগঞ্জ উপজেলা চৌমুহনা এলাকায় চতুর্দিকের রাস্তায় শতাধিক যানবাহন আটকা পড়ে।

গত রবিবার দুপুর ১২টায় কমলগঞ্জ-মৌলভীবাজার সড়কের চৌমুহনী এলাকায় পায়ে হেঁটে যাবার সময় উপজেলা প্রশাসনের অদূরে একটি সিএনজি অটোরিকশা (মৌলভীবাজার-থ-১২৬৪৩০) পিছন থেকে সুমনকে আঘাত করে। আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৌলভীবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন। অবস্থার অবনতি হলে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পথে আহত সুমনের মৃত্যু হয়।

নিহত সুমন মৌলভীবাজার সরকারি কলেজের ৩য় বর্ষের মেধাবী ছাত্র এবং কমলগঞ্জ পৌরসভার দক্ষিণ কুমড়াকাপন গ্রামের বাবুল মিয়ার বড় ছেলে।

মানববন্ধনে বক্তারা বলেন, সড়কে একটি গাড়ি আরেকটি গাড়ির সাথে প্রতিযোগিতা করে চলছে। যার ফলে প্রায় সড়কে দুর্ঘটনা ঘটে চলেছে। সড়কে দুর্ঘটনায় যারা নিহত হয়েছে তাদের সুষ্ঠু বিচার দাবি করা হয়।

এদিকে সিএনজি অটোরিকশার আঘাতে কলেজ ছাত্র নিহতের ঘটনায় নিহত সুমনের বাবা বাবুল মিয়া বাদি হয়ে রবিবার রাতেই কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান বলেন, ঘটনার পর থেকে চালক পলাতক রয়েছে। তবে সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়েছে। পুলিশ আসামিকে গ্রেপ্তারের জোর চেষ্টা চালাচ্ছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত