স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন বিএনপির ৭ নেতা, বহিষ্কার ১

প্রকাশ : ২০ মার্চ ২০১৯, ১২:০৭

টাঙ্গাইল প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের ১২টি উপজেলার মধ্যে বেশ কয়েকটি উপজেলায় স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছে বিএনপির সাত প্রার্থী। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে কেউ ভোটে অংশ নিলে তাদের ‘বহিষ্কারের’ কথা থাকলেও মাত্র একজন প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। বাকীরা দলের পক্ষ থেকে কোন শোকজ বা বহিষ্কারাদেশ পাননি। এনিয়ে দলীয় নেতাকর্মীদের ক্ষোভ বিরাজ করছে।

তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা মনোনয়ন ফরম জমা দিয়েছেন তাদের নামের তালিকা পাঠাতে তৃণমূলকে নির্দেশ দেয়া হয়েছে বলে জেলা বিএনপি সূত্র জানিয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র অংশ নিয়ে প্রার্থীরা ইতোমধ্যে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্রচার-প্রচারণা চালাচ্ছে। সেই সাথে জেলা উপজেলার একাধিক নেতা-কর্মীরা নির্বাচনী প্রচার-প্রচারণায় সহযোগিতা করে যাচ্ছেন। এ নিয়ে জেলার বিএনপি কর্মী-সমর্থকরা দ্বিধায় পড়েছে।

টাঙ্গাইল সদর, কালিহাতী, মির্জাপুর, বাসাইল ও নাগরপুর উপজেলায় বিএনপির ৭ জন নেতা-নেত্রী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিক নিযে নির্বাচনে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নিজ নিজ উপজেলায় পরিচিতি থাকায় তারা স্বতন্ত্র প্রার্থী হলেও ভোটাররা তাদের বিএনপি কর্মী হিসেবেই জানেন।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতারা হলেন, টাঙ্গাইল সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজগর আলী, কালিহাতী উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মতিউল আলম তালুকদার, নাগরপুর উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা মো. আব্দুস সামাদ দুলাল, বিএনপি নেতা আরিফুর রহমান সামি, মির্জাপুরে জেলা বিএনপি সদস্য ফিরোজ হায়দার খান, বাসাইল উপজেলার বর্তমান চেয়ারম্যান বিএনপির কাজী শহিদুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে টাঙ্গাইল মহিলা দলের যুগ্ম সম্পাদক লায়লা আক্তার লিপি।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বলেন, ইতোমধ্যে টাঙ্গাইল সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আজগর আলীকে বৃহিষ্কার করা হয়েছে। ৩০ ডিসেম্বরের নির্বাচনে ভোটার ভোট দিতে পারেননি। আগের রাতেই ভোট হয়ে গেছে। মানুষ ভোট দিতে না পারলে, সেই প্রহসনের নির্বাচন করে লাভ নেই। ফলে এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে দল। 

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত