খালেদা জিয়া হয়তো নিজেকে সুস্থ মনে করছেন: হানিফ

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৮:৪৫

সাহস ডেস্ক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া হয়তো নিজেকে সুস্থ মনে করছেন। সেই কারণে চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করতে পারেন।

আজ রবিবার (১০ মার্চ) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মাহবুব উল আলম হানিফ এ কথা বলেন।

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ সব প্রস্তুতি শেষ করেছিল আজ। তবে সেখানে যাননি খালেদা জিয়া। কারা কর্তৃপক্ষ বলেছে, হাসপাতালে যাওয়ার ব্যাপারে বিএনপির চেয়ারপারসন অনাগ্রহ দেখিয়েছেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘খালেদা জিয়া যদি নিজেকে অসুস্থ বোধ না করেন, তাহলে তো চিকিৎসা নিতে অনীহা প্রকাশ করবেন? আমি যদি সুস্থ মানুষ থাকি, আমাকে কেউ জোর করে চিকিৎসা দিতে চাইলে আমি কি নেব? আমি হয়তো অনীহা প্রকাশ করব।’ 

হানিফ বলেন, একজন দণ্ডপ্রাপ্ত কয়েদির সবকিছুর দায়ভার কারা কর্তৃপক্ষের। কোনো কয়েদি অসুস্থ হলে কারাবিধি অনুযায়ী কারা কর্তৃপক্ষ তাঁর চিকিৎসাসেবা দিয়ে থাকে। খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেওয়ার জন্য কারা কর্তৃপক্ষ বিভিন্ন সময়ে পদক্ষেপ নিয়েছে। তারই একটি অংশ হিসেবে বাংলাদেশের স্বাস্থ্যসেবার সর্বোচ্চ প্রতিষ্ঠান তাঁকে সেখানে নিয়ে এসেছে। এরপর আর চিকিৎসার ব্যাপার নিয়ে কারও কোনো অভিযোগ থাকার কথা নয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাঁপা প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত