চকবাজার অগ্নিকাণ্ড : মুখ্যমন্ত্রী মমতার শোক প্রকাশ

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৪

সাহস ডেস্ক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোক প্রকাশ করেছেন চকবাজারের ভয়াবহ আগুনের ঘটনায় । এক টুইট বার্তায় শোক প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার(২১ ফেব্রুয়ারি ২০১৯) সকালে মমতা লিখেন, ‘বাংলাদেশে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবরে খুবই শোকাহত হলাম। নিহতদের পরিবারকে জানাই সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী জানিয়েছেন ‘চকবাজারের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে’।

আইজিপি বলেন, ‘কেমিক্যাল গোডাউনে রাসায়নিক পদার্থ ছিল। ফলে আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। দ্রুত আগুন ছড়িয়েও পড়ে। পরে ফায়ার সার্ভিসের কর্মীদের নিরলস পরিশ্রমের কারণে তা নিয়ন্ত্রণে আনা গেছে। ভবন গুলোতে খুঁজে দেখা হচ্ছে আরও মৃতদেহ আছে কিনা।

তিনি বলেন, ‘রাসায়নিক গুদামের ভবনের সামনে কয়েকটি গাড়ি ছিল যেগুলো গ্যাসে চলতো। এই আগুনের কারণে গাড়িগুলো বিস্ফোরিত হয়। আরেকটি গাড়ির ভেতর অনেকগুলো সিলিন্ডার ছিল হয়তো আশপাশের বাড়িতে ও হোটেলে গ্যাস সরবরাহের জন্য সেগুলো ছিল। ওই গাড়িটিতে ভয়াবহ বিস্ফোরণ হয়। ফলে মৃতের সংখ্যা ও ক্ষয়ক্ষতির সংখ্যা অনেক বেড়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত