বড় কর্তাদের অবশ্যই দুর্নীতিমুক্ত থাকতে হবে: মো. তাজুল ইসলাম

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০১৯, ১৯:৩৪

সাহস ডেস্ক

‘বড় কর্তাদের অবশ্যই দুর্নীতিমুক্ত থাকতে হবে। অফিসের বড় স্যার যদি ঘুষ থেকে বিরত থাকেন, তাহলে ছোট সাহেবরা খেতে পারবেন না। কারণ প্রকৃতির নিয়ম অনুসারে পানি সব সময় ওপর থেকে নিচে নামে, নিচ থেকে ওপরে উঠে না’- বলেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) মো. তাজুল ইসলাম এমপি।

৩১ জানুয়ারি (বৃহস্পতিবার) কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ায় কর্মপন্থা শীর্ষক এক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দরিদ্র ও দূষণমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে না পারলে আমরা আমাদের নিরাপদ রাখতে পারব না। দরিদ্রতা আমাদের চলে যাবে ইনশাআল্লাহ, কিন্তু সেটা পরিকল্পিতভাবে গেলে আমরা ভালো ফল উপভোগ করতে পারব। এই দেশটাকে ঠিক রাখতে পারলে সবাই ভালো থাকতে পারব। আর যদি না পারি আমি একা ভালো থাকার কোনো সার্থকতা নেই।’

তিনি আরো বলেন, ‘একসময় আমাদের দেশে খাদ্য ঘাটতি ছিল। বর্তমানে আমরা খাদ্য সয়ংসম্পূর্ণ জাতি। খাদ্য উন্নয়নে আমাদের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। গরিব ও দারিদ্র্যসীমার মানুষগুলোকে আধুনিক নগরায়ণের মাধ্যমে দরিদ্রমুক্ত করতে হবে। বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তর করতে হলে আমাদেরকে সুন্দর মানুষ হতে হবে।’

কুমিল্লা বার্ড’র মহাপরিচালক ড. এম মিজানুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, বার্ডের যুগ্ম পরিচালক আবদুল কাদের প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত