নতুন মন্ত্রীদের বরণ করতে প্রস্তুত সচিবালয়

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১২:৪২

সাহস ডেস্ক

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারের যাত্রা হয়েছে। এখন দাফতরিক কার্যক্রম শুরুর অপেক্ষা। 

শপথ নেওয়ার পরদিন আজ মঙ্গলবার (০৮ জানুয়ারি) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করে আওয়ামী লীগের সরকার। পরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রিসভার নতুন সদস্যরা।

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, সাভার থেকে সরাসরি সচিবালয়ে আসবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। আর যেসব মন্ত্রণালয়ে সচিবালয়ের বাইরে সেসব মন্ত্রণালয়েও যাবেন সংশ্লিষ্ট মন্ত্রিরা। 

ধারণা করা হচ্ছে, দুপুর দেড়টার পর থেকে মন্ত্রীরা তাদের নতুন কর্মস্থলে আসতে শুরু করবেন। তবে অধিকাংশ মন্ত্রী আজ সচিবালয়ে নিজ দফতরে এলেও আজ সচিবালয়ে আসবেন না নতুন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। আগামীকাল বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা শেষে অর্থমন্ত্রীর কার্যালয়ের আসবেন। 

এদিকে সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপ-মন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে। মন্ত্রণালয় থেকে বরণ করতে প্রস্তুতি নেওয়া হয়েছে। নতুন মন্ত্রিসভার সদস্যদের বরণ করে নিতে ফুল নিয়ে অপেক্ষা করছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সচিবালয়ে ৬ নম্বর ভবনে শিক্ষামন্ত্রী, সমাজকল্যাণমন্ত্রী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, পানিসম্পদ মন্ত্রী ও উপ-মন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর নেমপ্লেট বদলে ফেলা হয়েছে। নতুন মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপ-মন্ত্রীদের নামে নেমপ্লেট বসানো হয়েছে সকালেই।

বেলা ১২টায় সচিবালয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ, সাড়ে ১২টায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, বেলা ১টায় তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বেলা ২টায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, স্থানীয় সরকার মন্ত্রী রেজাউল করিম, আড়াইটায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, বিকেল ৩টায় দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান কর্মকর্তা-সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ, মৎস্য ও প্রানিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বেলা দেড়টার দিকে নিজ নিজ দফতরে আসবেন। নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৃহস্পতিবার সচিবালয়ে আসবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত