রিজভীর ‘মিথ্যা ও মানহানিকর’ বক্তব্যের বিরুদ্ধে আইনি নোটিশ

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৮, ২২:৫৭

সাহস ডেস্ক

আওয়ামী লীগের প্রার্থীদের বিজয়ী করতে ঢাকা অফিসার্স ক্লাবের কনফারেন্স রুমে গোপন বৈঠকে ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’ করা হয়েছে- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর এমন বক্তব্যকে 'অসত্য ও মানহানিকর' হিসেবে উল্লেখ করে রিজভীর বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব (প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক ডিজি) কবির বিন আনোয়ার।

২৫ নভেম্বর (রবিবার) কবির বিন আনোয়ারের পক্ষে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন এই আইনি নোটিশ পাঠান।

নোটিশে গণমাধ্যমে আসা রিজভীর বক্তব্যকে উল্লেখ করে বলা হয়, রিজভীর উল্লেখিত বৈঠকে কিংবা এমন অন্য কোন বৈঠকে কবির বিন আনোয়ার উপস্থিত ছিলেন না এবং কোন ধরণের ‘ইলেকশন ইঞ্জিনিয়ারিং’-এর সাথে তিনি যুক্ত নন। রিজভীর এহেন বক্তব্যের মাধ্যমে কবির বিন আনোয়ার এর ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে দাবি করা হয় নোটিশে। এই বক্তব্যকে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানিকর বলে উল্লেখ করে আইনি নোটিশে বলা হয়, নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে রিজভী তার বক্তব্য প্রত্যাহার না করলে কবির বিন আনোয়ার তার বিরুদ্ধে দেওয়ানি বা ফৌজদারি মামলা দায়ের করবেন।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর রুহুল কবির রিজভী একটি সংবাদ সম্মেলনে বলেন, নৌকার প্রার্থীদের বিজয়ী করতে পুলিশ ও প্রশাসনের কর্তাব্যক্তিদের প্রতিনিয়ত গোপন বৈঠক চলছে। গত ২০ নভেম্বর রাতে ঢাকা অফিসার্স ক্লাবের কনফারেন্স রুমেও এরকম এক গোপন বৈঠক অনুষ্ঠিত হয়। এতে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার সহ মোট ৫ জন সচিব উপস্থিত ছিলেন বলে উল্লেখ করেন রিজভী।

আড়াই ঘণ্টার বৈঠকে সারাদেশের ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের সেটআপ ও প্ল্যান রিভিউ করা হয় বলেও দাবি করেন রিজভী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত