সত্যকে মিথ্যা দিয়ে ঢাকা যায়না: প্রধানমন্ত্রী

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ১৬:০০

বাংলাদেশের ইতিহাস এক সময় বিকৃত করা হয়েছিল, কিন্তু সত্যকে কখনো মিথ্যা দিয়ে ঢেকে দেয়া যায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ নভেম্বর) সকালে সেনাসদরে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত খেতাপপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন তিনি।

অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত ১০১ মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যদের হাতে আর্থিক অনুদান এবং উপহার সামগ্রী তুলে দেন প্রধানমন্ত্রী। পরে শান্তিকালীন বিশেষ অবদান রাখায় সেনা, নৌ এবং বিমানবাহিনীর ১৩ সদস্যের হাতে পদক তুলে দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ৭ মার্চের জাতির পিতার যে ভাষণ শুনে সবাই যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সেই ভাষণকে এক সময় আমাদের দেশে নিষিদ্ধ করা হয়। সেটি আর বাজাতে দেয়া হত না। কিন্তু জাতির পিতার সেই ভাষণ এখন আন্তর্জাতিক প্রামাণ্য দলিল। আজ সেই ভাষণ বিশ্বের সর্বশ্রেষ্ঠ। এটাকে এখন আর কেউ মুছে দিতে পারবে না। ইতিহাস কেউ বিকৃত করতে পারবে না এটা প্রমাণিত।

শেখ হাসিনা বলেন, ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারের ঘোষণা দিয়েছিলাম দিন বদলের সনদ। আপনারাই বিবেচনা করে দেখবেন। সেই দিন বদল আমরা করতে পেরে ছিলাম কিনা। আমি দাবি করবো, আমি অবশ্যই দিন বদল করেছি। তবে, আমাদের অনেক দূর যেতে হবে, অনেক উন্নয়ন করতে হবে। যেদেশে ৪০ ভাগ দারিদ্র্য ছিল, সেটা আমরা ২১ ভাগে নিয়ে আসছি। আমাদের লক্ষ্য আরও পাঁচভাগ এই দারিদ্র্যের হার আমরা কমাবো। বাংলাদেশ হবে দারিদ্র্যমুক্ত দেশ।

তিনি বলেন, যে দেশকে জাতির পিতা স্বল্প সময়ের মধ্যে স্বল্পোন্নত দেশ হিসেবে স্বীকৃতি আদায় করেছিল। মাত্র অল্প সময়ের মধ্যে। আজকে সেই বাংলাদেশ জাতিসংঘ কর্তৃক উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা, বাংলাদেশ স্বাধীন দেশ। কখনো ব্যর্থ হতে পারে না। স্বাধীনতা মানুষের সুফল আমরা প্রত্যেকটা মানুষের কাছে পৌঁছে দিবো। এদেশের মানুষ দারিদ্র্যের কষাঘাতে জর্জিত হবে না। অন্নের জন্য হাহাকার করবে না। বিনা চিকিৎসায় মারা যাবে না। প্রত্যেকের জীবন সুন্দর হবে। যেটা জাতির পিতা বঙ্গবন্ধু চেয়েছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত