অ্যাম্বুলেন্সে শিশু মৃত্যুর ঘটনায় মামলা

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৮, ১৫:২৬

সাহস ডেস্ক

পরিবহন শ্রমিকদের বাধায় অ্যাম্বুলেন্সে শিশু মৃত্যুর ঘটনায় মৌলভীবাজারের বড়লেখা থানায় অজ্ঞাতনামা ১৬০ থেকে ১৭০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৩১ অক্টোবর) রাতে নিহত শিশুর চাচা হাজী আকবর আলী বাদী হয়ে শ্রমিকদের দায়ী করে মামলাটি দায়ের করেন।

মামলায় তিনি উল্লেখ করেন, গত রবিবার সকালে আমার ৭ দিনের নবজাতক ভাতিজিতে অসুস্থ অবস্থায় বড়লেখা উপজেলা হাসপাতালে নিয়ে যাই। পরে হাসপাতালের চিকিৎসকরা তাকে দ্রুত সিলেট নেয়ার জন্য বলেন। চিকৎসকের কথামতো আমরা বাচ্চাটিকে নিয়ে অ্যাম্বুলেন্সে করে সিলেটের উদ্দেশ্যে রওনা দেই। সিলেট যাওয়ার পথে বড়লেখা উপজেলার দরগাবাজার, দাসেরবাজার ও চান্দগ্রাম বাজারে ৩টি জায়গায় আমাদের আটকে রাখে পরিবহন শ্রমিকরা। এ সময় সেখানে অ্যাম্বুলেন্স চালককে গাড়ি থেকে নামিয়ে মারধর করা হয়। তাদের বাধায় হাসপাতালে না নিতে পারায় পথেই শিশুটি মারা যায়। তিনটি স্পটে ১৬০ থেকে ১৭০ জন তাদের বাধা দেয়।

মামলার বাদী আকবর আলী জানান, আমরা আশা করছি সারাদেশ যেভাবে ঘটনার নিন্দা জানিয়ে আমাদের পাশে আছে আমরা বিচার পাব। এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জসিম উদ্দিন জানান, পুলিশ সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে মামলাটির তদন্ত করবে।

মৌলভীবাজারের কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, এসপি স্যার আমাকে নিহতের বাড়িতে পাঠান গত পরশু রাতে। স্যারের নির্দেশে আমি তাদের সঙ্গে কথা বলি এবং শিশুটির পরিবার মামলা করলে আমাদের তরফ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেই। এতে গতকাল রাতে শিশুটির চাচা বাদী হয়ে মামলা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত