পরিবহন ধর্মঘটে সোনামসজিদ স্থলবন্দরে ট্রাক জট

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৮, ১৭:৪০

পরিবহন ধর্মঘটে অনেকটাই স্থবির হয়ে পড়েছে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদের স্বাভাবিক কার্যক্রম।

রবিবার (২৮ অক্টোবর) সকাল থেকে ধর্মঘট শুরু হলেও আমদানী পণ্যবাহী অনেক ট্রাক বন্দর ছেড়ে যাওয়া ও দেশের বিভিন্ন স্থান থেকে আসা খালি ট্রাক বন্দরে প্রবেশ গত শনিবার রাত থেকেই কমে যায়। এরপরেও ধর্মঘটের কারণে আটকে গেছে পণ্য ভর্তি কয়েক শ ভারতীয় ও বাংলাদেশী ট্রাক।

রবিবার ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করলেও দেশের ভেতরে ট্রাক চলাচল বন্ধ থাকায় লোড আনলোড কমে গেছে। ধর্মঘট পূর্বঘোষিত হওয়ায় পেঁয়াজসহ কাঁচামাল আমদানী শনিবার থেকেই কম ছিল।চাঁপাইনবাবগঞ্জের ভেতরেই ৫০ কি.মি মহাসড়কের বিভিন্ন স্থানে পন্যবাহী ও খালি ট্রাক আটকা পড়েছে। বন্দর পরিচালনাকারী বেসরকারি অপারেটর প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড ইয়ার্ডে সৃষ্টি হয়েছে পণ্যভর্তি ভারতীয় ও বাংলাদেশী ট্রাক জট। বন্দরে খালি ট্রাক পাওয়া যাচ্ছে না।

ধর্মঘটের কারণে জেলা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের যাত্রীদের ও ভারত ভ্রমণকারীদেরও ভোগান্তি হচ্ছে। জেলার মহাসড়কে কোথাও কোথাও পিকেটিং করেছে পরিবহন শ্রমিকরা। দুপুরে জেলা শহরের বিশ্বরোড মোড়ে যাত্রীবাহী একটি অটোরিক্সার কাঁচ ভেঙ্গে দিলে পুলিশে অভিযোগ করা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত