বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র: রেজাউল করিম

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১১:৫২

সাহস ডেস্ক

আ.লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শ.ম. রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন অসাম্প্রদায়িক ব্যক্তি। তার সরকারের সময়ে হিন্দুদের মন্দির ভাঙ্গা বা পূজা পার্বনে কেউ ব্যাঘাত ঘটাক এটা তিনি সহ্য করবেন না। আসন্ন শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠুভাবে হিন্দু ধর্মাবলম্বীরা সম্পন্ন করতে পারেন সেদিকে বিশেষভাবে খেয়াল রাখার জন্য তিনি আওয়ামী লীগের নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন। আইন-শৃঙ্খলা বাহিনীসহ সর্বস্তরের প্রশাসনকেও নির্দেশ দিয়েছেন।

রবিবার (১৪ অক্টোবর) পিরোজপুরের নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। এখানে সকল ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। কেউ বা কোনও গোষ্ঠী যদি এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করে তাহলে তাদের বরদাস্ত করা হবে না। আওয়ামী লীগ সরকার তাদের কঠোর হাতে দমন করবে। এসব অপরাধের সঙ্গে আওয়ামী লীগের কোনও নেতা-কর্মী জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

নাজিরপুর উপজেলা পূজা উদযাপন কমিটির সিনিয়র সহ-সভাপতি সুনীল রঞ্জন হালদারের সভাপতিত্বে অনুষ্ঠিত শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ খান, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সন্তোষ কুমার মিস্ত্রী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার শেখ আব্দুল লতিফ, উপজেলা পূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি গ্রীস চন্দ্র মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নির্ঝন কান্তি বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাস্টার মোতাহার হোসেন হাওলাদার, জেলা পরিষদ সদস্য তিমির হালদার তুহিন, উপজেলা কৃষকলীগের সভাপতি প্রফুল্ল রঞ্জন বড়াল, সনাতন সঙ্ঘের উপজেলা শাখার সভাপতি মাখন লাল বড়াল, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পরিমল চন্দ্র বড়াল, আওয়ামী লীগ নেতা সুখরঞ্জন ব্যাপারী, সুদেব সুতার, বিশ্বজিৎ হালদার, অমলেন্দু হীরা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন এসএম রোকনুজ্জামান।

শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শেষে শ ম রেজাউল করিম তার ব্যক্তিগত তহবিল থেকে উপজেলার ১শ’ ১৪ টি পূজামণ্ডপের প্রত্যেক নেতার হাতে দুই হাজার টাকা করে অনুদান তুলে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত