সাতক্ষীরায় কলেজছাত্র হত্যায় ৪ জনের ফাঁসি

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪০

সাহস ডেস্ক

সাতক্ষীরার চাঞ্চল্যকর কলেজছাত্র গৌতম সরকারকে হত্যার দায়ে চার আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ সেপ্টেম্বর) সাতক্ষীরার জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার দুই বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন সাতক্ষীরার দেবহাটা উপজেলার বহেরা গ্রামের আব্দুল আলিমের ছেলে আলী আহম্মেদ শাওন, ভাড়ুখালি গ্রামের আব্দুল করিম মোড়লের ছেলে শাহাদাৎ হোসেন, মহাদেবনগর গ্রামের রেজাউল শেখের ছেলে সাজু শেখ ও নাজমুল হোসেন।

রায় ঘোষণার সময় শাহাদাৎ ও নাজমুল আদালতে ছিলেন। আর শাওন ও সাজু পলাতক রয়েছেন। এ মামলায় আদালত আরও ছয় আসামিকে খালাস দিয়েছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ওসমান গণি ও অতিরিক্ত পিপি তপন কুমার দাস গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। আসামিপক্ষে আইনজীবী ছিলেন আশরাফুল আলম, মিজানুর রহমান পিন্টু ও মো: আক্তারুজ্জামান।

মামলার এজাহারে বলা হয়, ২০১৬ সালের ১৩ ডিসেম্বর রাতে সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা ইউনিয়নের মহাদেবনগর গ্রামের ইউপি সদস্য গণেশ সরকারের ছেলে সীমান্ত ডিগ্রি কলেজের স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের ছাত্র গৌতম সরকারকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায় আসামিরা। পরে তার পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। মুক্তিপণের টাকা না পেয়ে গৌতমের মুখে গুলের তামাক ঢুকিয়ে মুখে টেপ এঁটে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে হাতে-পায়ে ইট বেঁধে গৌতমের লাশ ফেলে দেয়া হয় স্থানীয় মোকলেছুর রহমানের পুকুরে।

এ ঘটনার পর আটক আলী আহমেদ শাওন ও শাহাদাত হোসেনের স্বীকারোক্তি অনুযায়ী ১৭ ডিসেম্বর গৌতমের গলিত লাশ উদ্ধার করা হয়। পরে নিহতের বাবা গণেশ সরকার ১০ আসামির নাম উল্লেখ করে সাতক্ষীরা সদর থানায় মামলা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত