সাংবাদিকদের ওপর হামলার বিচারের দাবিতে স্টামফোর্ড শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ১১:৪৮

সাহস ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম ও সাংবাদিকতা অনুষদের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা। এ সময় সেখানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়টির গণমাধ্যম অনুষদের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের কয়েকজন।

এ সময় বক্তারা বলেন, রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের সপ্তম দিনে দায়িত্ব পালনের সময় কয়েকজন সাংবাদিকের ওপর বর্বর হামলা হয়। হামলায়  স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম বিভাগের দুজন সাবেক ছাত্র- অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) ফটো জার্নালিস্ট এ এম আহাদ এবং দৈনিক প্রথম আলোর সাংবাদিক আহমেদ দীপ্তও হামলার শিকার হন। হামলার ভিডিও ফুটেজ থাকার পরও হামলাকারীদের গ্রেপ্তার করা হচ্ছে না। অবিলম্বে হামলাকারীদের বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত রবিবার আন্দোলনের সপ্তম দিনে সংবাদ ও ছবি সংগ্রহ করার সময় রাজধানীর ধানমন্ডি-১ নং সড়কে হামলা করা হয় সেখানকার দায়িত্বরত সংবাদকর্মীদের উপর। এ সময় অ্যাসোসিয়েটেড প্রেস এর ফটো জার্নালিস্ট এ এম আহাদ ও দৈনিক প্রথম আলোর সাংবাদিক আহমেদ দীপ্তকে বেধড়ক পেটানো হয়। পরে তাদের উদ্ধার করে পপুলার ও স্কয়ার হাসপাতালে ভর্তি করান হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত