নৌমন্ত্রী বিচারিক প্রক্রিয়ায় কোনো প্রভাব খাটাতে পারবেন না

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ১৩:০১

সাহস ডেস্ক

সড়ক দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে নৌমন্ত্রী (শাজাহান খান) বিচারিক প্রক্রিয়ায় কোনো প্রভাব খাটাতে পারবেন না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৩১ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কের বাস দুর্ঘটনায় নিহত দিয়া খানম মিমের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, এ দুর্ঘটনায় অভিযুক্ত যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত অনুযায়ী অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনারা ধৈর্য ধরেন, অল্প সময়ের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, প্রাথমিক তদন্তে ওই বাসে যান্ত্রিক ত্রুটি ছিল বলে জানা গেছে। তবে রুট পারমিট ও চালকের লাইসেন্স ছিল কি না তা আমরা খতিয়ে দেখছি। পাশাপাশি সড়কে রুট পারমিট ও লাইসেন্স ছাড়া কোনো যানবাহন কিংবা চালক যেন গাড়ি চালাতে না পারে সে বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবো।

এ সময় দিয়ার পরিবারকে স্বরাষ্ট্রমন্ত্রী সান্ত্বনা দেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। দিয়ার বান্ধবীরা এ সময় মন্ত্রীর কাছে এমইএস বাস স্ট্যান্ডের পাশে একটি ফুটওভারব্রিজ নির্মাণ, বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া এবং গ্রেপ্তারদের ফাঁসি নিশ্চিত করার অনুরোধ জানান।

উল্লেখ্য, গতকাল রবিবার বিমানবন্দর সড়কের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের চাপা দিলে ওই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

নিহতরা হলো শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত