বিএনপির উদ্দেশ্য ছিল নিবার্চন প্রশ্নবিদ্ধ করা: কাদের

প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ০২:২৪

সাহস ডেস্ক

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির প্রার্থী নির্বাচন বর্জন করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩০ জুলাই) বিকেলে তিন সিটি করপোরেশেনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হলে আওয়ামী লীগের পক্ষ থেকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপির অভিযোগগুলো আগেই লিখে রেখেছিল। আগেই নির্ধারণ করা ছিল, তারা সকালে কী বলবে, দুপুরে কী বলবে এবং নির্বাচন শেষ হলে কী বলবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করাই ছিল বিএনপির মূল টার্গেট। আজকে নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে যা দিবালোকের মতো পরিষ্কার হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, মির্জা  ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন নাটক-তামাশা। তাদের লক্ষ্য ছিল একটাই, এ নির্বাচনকে তারা বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করা। এই অপচেষ্টা সফল করতে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। কেউ যদি স্রেফ অভিযোগের পসরা সাজিয়ে মিথ্যাচার শুরু করে পরাজয়ের জন্য নিজের ক্ষেত্র তৈরি করতে মরিয়া থাকে এবং মিডিয়াকে ফাঁদে ফেলে নির্বাচনকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত হয়, তাহলে কী করার আছে?

কাদের বলেন, বিএনপি অভিযোগগুলো আগেই লিখে রেখেছিল। তাদের আগেই নির্ধারণ করা ছিল তারা সকালে কি বলবে, দুপুরে কি বলবে এবং নির্বাচন শেষ হলে কি বলবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করাই ছিল বিএনপির মূল টার্গেট। তিন সিটি নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে যা দিবালোকের মতো পরিষ্কার হয়েছে।

তিনি বলেন, গত কয়েকদিন বিএনপি নেতারা প্রত্যক্ষ উস্কানি দেশের মানুষ লক্ষ্য করেছে। বিভ্রান্তি সৃষ্টির চেষ্টায় তারা নানা অপপ্রচার করেছে। রাজশাহীতে বিএনপির প্রার্থী ভোট না দিয়ে সারাদিন নাটক করেছেন। বরিশালে বিএনপির প্রার্থীতার বাড়ির সামনে গত রাত থেকে সকাল পর্যন্ত যেসব কর্মকাণ্ড করেছেন তা দেখে বোঝা যায় তিনি নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অনিয়মের অভিযোগে রাজশাহীতে একটি কেন্দ্রও স্থগিত হয়নি। বরিশালে দু’টি ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগ থাকায় তা স্থগিত করা হয়েছে। সিলেটেও অনিয়মের অভিযোগে দুটি কেন্দ্র  স্থগিত হয়েছে। বাকি সব জায়গায় শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংস্কৃতিক সম্পাক অসিম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত