চাঁপাইনবাবগঞ্জে জিহাদি বইসহ ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ২৯ জুন ২০১৮, ১১:৪৫

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চটিগ্রাম এলাকায় বাবুডাইং থেকে গোপন বৈঠককালে জেএমবি’র ৩ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। এসময় উদ্ধার হয়েছে ৬টি জিহাদী বই ও ম্যাগাজিন।

বুধবার রাত সাড়ে ১২টার দিকে (২৮ জুন) অভিযানটি চালানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার চাতরা গ্রামের বিশারদ আলীর ছেলে হারুনুর রশিদ (৪৮), একই উপজেলার চাকলা গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে আব্দুর রহমান (৫৬) ও কয়লাদিয়াড় গ্রামের সামসুদ্দিনের ছেলে গোলাম আজম (৩৯)।

র‌্যাব-৫ রাজশাহী থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযানটির বিস্তারিত জানানো হয়েছে। এছাড়া বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাস্পে সাংবাদিকদের সামনে গ্রেপ্তারকৃতদের হাজির করা হয়। এ সময় ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহম্মদ সাঈদ আবদুল্লাহ আল মুরাদ উপস্থিত ছিলেন।

র‌্যাব জানায়, এর আগে পরিচালিত জঙ্গিবিরোধী অভিযানের সূত্র ধরে দীর্ঘ গোয়েন্দা নজরদারির পর গোপন খবরের ভিত্তিতে এই অভিযানটি চালানো হয়। র‌্যাবের নিকট তথ্য ছিল, এ অঞ্চলে নতুন করে সংগঠিত হবার চেষ্টায় থাকা জেএমবি সদস্যরা ঈদ পরবর্তী সময়ে নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর উদ্দেশ্যে বৈঠকের জন্য গোপন স্থানে জমায়েত হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জেএমবি’র সক্রিয় সদস্য হিসেবে সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত থাকার কথা স্বীকার করেছে বলে র‌্যাব জানিয়েছে।

এ ব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধিন বলেও জানায় র‌্যাব।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত