শাহজালালে ১১ লাখ টাকার ভায়াগ্রা-সিগারেট আটক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:১৬

সাহস ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ১৪০ কার্টুন সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১১ লাখ টাকা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে বিমানবন্দরের ৪ নং বেল্ট থেকে ২টি পরিত্যক্ত লাগেজ থেকে এসব উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান গণমাধ্যমকে জানান, কুয়েত থেকে কেডব্লিও-২৮৩ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সোয়া ১টায় অবতরণ করে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। ৪ নং বেল্ট থেকে ২টি লাগেজ পরিতক্ত অবস্থায় জব্দ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে রাত ২টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ২টি লাগেজ খুলে ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা এবং ১৪০ কার্টুন ৩০৩ ও ব্যানসন ব্র্যান্ডের আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করা হয়।

তিনি আরও জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী ভায়াগ্রা আমদানির সপক্ষে অনুমতি নিতে হয়। অন্যদিকে সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১১ লাখ টাকা।

আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক।

সাহস২৪.কম/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত