আবারও সহিংস বিএনপি

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৯

সাহস ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায় ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের বিশেষ আদালতে আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ঘোষণা করা হবে।

রায়কে কেন্দ্র করে বিএনপি আবারও সহিংস রূপে ফিরে এসেছে। পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের খালেদার গাড়ি বহর যাওয়ার সময় হাইকোর্ট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর উপর হামলা করেছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় বিএনপি নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাসভবনের সামনে একটি মটরসাইকেলে অগ্নি সংযোগসহ পুলিশর উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। 

আদালতে যাওয়ার সময় খালেদা জিয়ার সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর ৩০টির বেশি গাড়ি আছে। তবে খালেদার নিরাপত্তায় সিএসএফ এর কেউ নেই। ইউনিফর্মধারী সদস্যরা ছাড়াও সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন।

রায়কে কেন্দ্র করে যাতে কোনও নাশকতা না হয়, সেজন্য পরিস্থিতি মোকাবিলায় সরকারের পক্ষ থেকে প্রশাসনিক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে। 

প্রসংগত ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস সারাদেশের মানুষ উদযাপন করেছে। ২০১৪ সালের এদিনে বিএনপি-জামায়াত চক্র গাছ কেটে রাস্তায় ব্যারিকেড সৃষ্টি করে, পেট্রোল বোমা মেরে গাড়ি পুড়িয়ে মানুষ হত্যা করে, সরকারি স্থাপনা জ্বালানোসহ নানা অপকর্ম চালিয়ে দেশের গণতন্ত্রকে হত্যা করার চেষ্টা করেছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত