নির্বাচন করা নির্বাচন কমিশনের কাজ: আইজিপি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৩৯

সাহস ডেস্ক

বাংলাদেশ পুলিশ বাহিনীর দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সাংবাদিকদের সামনে এসে সতর্কতার সঙ্গে সব পক্ষের জন্য বার্তা দিতে চেয়েছেন পুলিশের নবনিযুক্ত মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

সংবাদ সম্মেলনে তিনি বলেন, পুলিশের দায়িত্ব জানমালের নিরাপত্তা নিশ্চিত করা। এই জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে।

আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) পুলিশ সদর দপ্তরের মিডিয়া সেন্টারে দায়িত্ব গ্রহণের পর প্রথম সংবাদ সম্মেলনে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, ‘বাংলাদেশ পুলিশের অনেক অর্জন। তবে কতিপয় সদস্যের কিছু ঘটনা সামনে চলে আসে। অপেশাদার ওই সব আচরণের জন্য আমরা বিব্রত বোধ করি। ব্যক্তির অপরাধের দায় পুলিশ নেবে না। এ বিষয়ে নীতি হচ্ছে, কোনো ব্যক্তি যদি অপরাধ করে থাকে, তাহলে সে অপরাধী বলে গণ্য হবে। প্রচলিত নিয়মনীতির মধ্যে থেকে বিষয়টি দেখা হবে।’

আইজিপি বলেছেন, নির্বাচন করা নির্বাচন কমিশনের কাজ। আর পুলিশের কাজ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা, তা পুলিশ আইনের মধ্যে থেকে পেশাদারিত্বের সঙ্গেই করবে।

জাবেদ পাটোয়ারী বলেন, মাদকের যতদিন চাহিদা থাকবে, ততদিন এর যোগান থাকবে। এটি নিয়ন্ত্রণে রাখতে হবে। এর সাথে অনেক কিছু জড়িত আছে। সবাইকে নিয়ে কাজ করলে মাদক নির্মূল করা যাবে।

জাবেদ পাটোয়ারী সাবেক আইজিপি এ কে এম শহীদুল হকের স্থলাভিষিক্ত হয়েছেন। গতকাল ৩১ জানুয়ারি শহীদুল হকের মেয়াদ শেষ হয়।
সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত