১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন হবে : আইনমন্ত্রী

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৮, ১৮:১২

সাহস ডেস্ক

আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, রাষ্ট্রপতি নির্বাচনের তারিখ ও শিডিউল ঠিক করবেন নির্বাচন কমিশন। আর সংবিধান অনুসারে ২৩ ফেব্রুয়ারির আগে এ নির্বাচন হতে হবে। এর আগে আইনমন্ত্রী বলেছিলেন, ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন হবে। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে তথ্য ছিলো, তাই আমি বলেছি। তবে তারিখ ঠিক করে শিগগিরই নির্বাচন কমিশন আপনাদের জানাবে।

২৪ জানুয়ারি (বুধবার) রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজদের এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন  অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সংবিধান অনুসারে রাষ্ট্রপতি নির্বাচনের তারিখ নির্ধারণ করবেন নির্বাচন কমিশন। নির্বাচনের যে শিডিউল সেটাও তারা দিবেন। সংবিধানে লেখা আছে অনুযায়ী ৯০ থেকে ৬০দিনের মাঝখানে যে ৩০ দিন আছে। এই ৩০দিনের মধ্যে নির্বাচন দেওয়া বাধ্যবাধকতা রয়েছে। সেইক্ষেত্রে ২৩ ফেব্রুয়ারির আগেই এই নির্বাচন হতে হবে। আমার বিশ্বাস নির্বাচন কমিশন এ সমন্ধে ওয়াকিবহাল রয়েছেন। তারা খুব শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

দলীয় প্রার্থীর প্রসঙ্গে তিনি বলেন, এটাতো দলের নীতি নির্ধারক যারা তারা নিশ্চয় বসবেন এবং মনোনয়ন দেবেন। এটার ব্যাপারেও একটা পদ্ধতি আছে। সে পদ্ধতি অনুসরণ করেই কিন্ত বাংলাদেশ আওয়ামী লীগ রাষ্ট্রপতি পদে প্রার্থী ঘোষণা করবেন। 

সাহস২৪.কম/জুয়েনা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত