রাবিতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সম্পন্ন

প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৬:১০

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পাঁচ দিনব্যাপী ‘প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ শেষ হয়েছে।
মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের জীবন নিয়ে নির্মিত প্রমাণ্য চলচ্চিত্র ‘গল্পলোকের চিত্রকর’ প্রদর্শনের মাধ্যমে এ উৎসবের সমাপ্তি করা হয়।

রাজশাহী চলচ্চিত্র সংসদের উদ্যোগে ও রাবি চলচ্চিত্র সংসদের সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

সমাপনী এই উৎসবে রাজশাহী চলচ্চিত্র সংসদের সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ’র সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মামুন, চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্র শিক্ষক রাজীবুল হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহী’র সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা ড. সাজ্জাদ বকুল।

গত ১৭ মার্চ ২০১৭ শহরের পদ্মাপাড়ের লালনমঞ্চে এই উৎসবের উদ্বোধন হয়। পরদিন ১৮ মার্চ দ্বিতীয় ভেন্যূ হিসেবে রাবিতে উৎসবটির উদ্বোধন করা হয়। উৎসবে বাংলাদেশ, ভারতসহ ১৫ টি দেশের ৭০ চলচ্চিত্র প্রদর্শিত হয় এবং তিনটি উন্মুক্ত আলোচনার আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত