রাজশাহীতে গঠিত হলো অগ্রণী স্কুল ও কলেজ চলচ্চিত্র সংসদ

প্রকাশ : ২০ আগস্ট ২০১৭, ১৩:৪৭

রাবি প্রতিনিধি

রাজশাহীর অগ্রণী বিদ্যালয়ে ‘অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় চলচ্চিত্র সংসদ’ নামের চলচ্চিত্র সংগঠনের নতুন কমিটি গঠিত করেছে।

শনিবার (১৯ আগস্ট) সংসদের ২১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি (২০১৭-২০১৯) ঘোষণা করা হয়।

শিশু-কিশোরদের মধ্যে সুস্থ ও সৃজনশীল চলচ্চিত্রবোধ তৈরিসহ চলচ্চিত্র নির্মাণে তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের উদ্দেশ্যে এই চলচ্চিত্র সংসদ যাত্রা শুরু করলো।

দুই বছর মেয়াদী এই কমিটির সভাপতি হিসেবে অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. সাইফুল হক এবং মডারেটর হিসেবে স্কুলের সহকারী শিক্ষক আব্দুর রোকন মাসুম দায়িত্ব পালন করবেন। পরিচালনা পর্ষদে উপদেষ্টা হিসেবে রয়েছেন এই স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি মো. মোশাররফ হোসেন বাচ্চু। অগ্রণী স্কুলের সাবেক শিক্ষার্থী, বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুলের উদ্যোগে অগ্রণী স্কুলে এই চলচ্চিত্র সংসদ গঠিত হয়।

এ সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে আগামী ১৭ সেপ্টেম্বর সকালে। দেশে শিশুতোষ চলচ্চিত্র সংসদের পথিকৃৎ, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম এ দিন অগ্রণী স্কুলে উপস্থিত থেকে এই চলচ্চিত্র সংসদের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এ ছাড়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ এবং বিশেষ অতিথি হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশীয়ারা খাতুনসহ অন্যান্যরা উপস্থিত থাকবেন।

অগ্রণী বিদ্যালয় ও মহাবিদ্যালয় চলচ্চিত্র সংসদের কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি মো. আম্মান আলী, সাধারণ সম্পাদক মো. আল রাফিন হিমেল, যুগ্ম সাধারণ সম্পাদক নিলিমা রহমান, সাংগঠনিক সম্পাদক আহমেদ শাহরিয়ার সেজান প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত