‘আমাদের মেধাবী, দক্ষ, প্রশিক্ষিত জনশক্তির প্রয়োজন’

প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৭:২৭

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা নিজেদের স্যাটেলাইট উৎক্ষেপন করতে যাচ্ছি, বিশাল সমুদ্র সম্পদ সুরক্ষা আমাদেরই করতে হবে, আমরা পদ্মাসেতু নির্মাণ করছি, আমরা গড়ে তুলছি নিজেদের বিদ্যুৎ প্রকল্প আর এসব ক্ষেত্রেই আমাদের প্রয়োজন মেধাবী, দক্ষ, প্রশিক্ষিত জনশক্তি। যা নিজেদেরই উৎপাদন করতে হবে। 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)’র উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেওয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রেখেছিলেন প্রধানমন্ত্রী।

২২ মার্চ (বুধবার) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে তিনি ২০১৩ ও ২০১৪ সালে পদক অর্জনকারী ২৩৩ জনের হাতে পদক ও সনদ তুলে দেন। 

বক্তৃতার শুরুতেই শেখ হাসিনা বলেন, স্বাধীনতার এই মাসে দেশের কৃতী শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক তুলে দিতে পেরে আমি গৌরব বোধ করছি। 

তিনি বলেন, দেশের প্রয়োজনে আমাদের মেধা আমরাই সৃষ্টি করছি। দেশের উন্নয়নে যে দক্ষ ও উদ্ভাবনী জনশক্তি দরকার তা দেশেই সৃষ্টি করতে সব ধরনের প্রচেষ্টা সরকার অব্যাহত রেখেছে। 

২০১৩ ও ২০১৪ সালে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর ও সিজিপিএ-প্রাপ্ত ২৩৩ জন মেধাবী ছাত্রছাত্রী এই প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন। ২০১৩ সালের জন্য ১১০ জন এবং ২০১৪ সালের জন্য ১২৩ জন কৃতী শিক্ষার্থী এই পদক পেলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত