কিশোরগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ড, ১২ গুদাম পুড়ে ছাই

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১১:৪৪

সাহস ডেস্ক

কিশোরগঞ্জের ভৈরব বাজার নদীরপাড় হিন্দুপট্টি এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে একটি তুষের লাকড়ি তৈরির কারখানাসহ ১২টি গুদাম। শনিবার (২২ সেপ্টেম্বর) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ভৈরব ও আশুগঞ্জের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চারটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। লাকড়ি তৈরির মেশিনের অতিরিক্ত তাপমাত্রা থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানা মালিক পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুমিনুল হক রাজু।

স্থানীয়রা জানান, গতকাল রাত ৯টার দিকে মুমিনুল হক রাজুর কারখানার একটি অংশে আগুন লাগে। পরে তা মুহূর্তেই পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে পৌঁছার আগেই পুরো কারখানাটিসহ আশপাশের আরো তিন-চারটি গুদাম ভস্মীভূত হয়ে যায়।

পরে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসকর্মীরা। এর আগেই মালামালসহ পুড়ে যায় আশপাশের ১০ থেকে ১২টি গুদাম।

এ ব্যাপারে ভৈরব বাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুছা ভূঁইয়া জানান, ক্ষয়ক্ষতি নিরূপণ করার আগে ঠিক কত টাকার ক্ষতি হয়েছে, সেটি বলা যাচ্ছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত