জামিন আবেদন করছেন খালেদা

প্রকাশ : ২০ মে ২০১৮, ১৫:২৭

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ১৯  জুন দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (২০ মে) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক  ব্যারিস্টার কায়সার কামাল।

তিনি বলেন, এখন আবেদন সম্পন্ন হওয়ার পর হয়তো আগামীকাল (সোমবার) ওই কোর্টের কার‌্যতালিকায় আসতে পারে।  

আদালতে রবিবার বিষয়টি উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

জানা যায়, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ নিয়ে কটূক্তি করার অভিযোগে ২০১৭ সালের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বাদী  হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়- ২০১৬ সালের ৩১ ডিসেম্বর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা  জিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চান নাই। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের  জনগণ যুদ্ধে নেমেছিল।’ সেসময় খালেদা জিয়া আরও বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে উন্নয়নের নামে চলছে দুর্নীতি ও লুটপাট। দলীয় লোকদের জঙ্গি বানিয়ে  নিরীহ লোকজনকে হত্যা করছে, সংখ্যালঘুদের বাড়ি-ঘর ভাঙচুর, অগ্নিসংযোগ করে লুটপাট ও হত্যা করছে।

সাহস২৪.কম/রনি/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত