এমপি শওকত চৌধুরীর জামিন আরও ৩ সপ্তাহ স্থগিত

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৭, ১৮:৩৯

সাহস ডেস্ক

নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য মো. শওকত চৌধুরীর জামিন বিষয়ে হাইকোর্টের দেওয়া রায় আরও তিন সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে এ সময়ের মধ্যে তাকে লিভ টু আপিল করতে বলা হয়।

১২ নভেম্বর (রবিবার) সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে শওকতের পক্ষে শুনানি করেন আইনজীবী নুরুল ইসলাম সুজন।

আইনজীবী নুরুল ইসলাম সুজন বলেন, আমরা হাইকোর্টের আদেশের কপি এখনও হাতে পাইনি। এ জন্য সময় আবেদন করেছি। আদালত তা মঞ্জুর করেছেন। আগামী ৩ ডিসেম্বর এ বিষয়ে পরবর্তী সময়ে শুনানি হবে। গত ২৯ অক্টোবর হাইকোর্টের আদেশ দুই সপ্তাহ স্থগিত করেছিলেন আপিল বিভাগ।

মামলার অভিযোগ, বাংলাদেশ কমার্স ব্যাংকের বংশাল শাখা থেকে ২০১৬ সালের ৮ মে ৮২ লাখ ৮৯ হাজার ৮১৫ টাকা এবং ১০ মে ৯৩ কোটি ৩৬ লাখ ২০ হাজার ২১৩ টাকা ঋণ জালিয়াতির অভিযোগে সংসদ সদস্য শওকতসহ বাংলাদেশ কমার্স ব্যাংকের নয় ঊর্ধ্বতন কর্মকর্তার নামে দুটি মামলা করে দুদক।

২০১২-এর ডিসেম্বর থেকে ২০১৫ সালের মার্চ পর্যন্ত মোট ৩৭টি এলসি খুলে মেসার্স যমুনা এগ্রো কেমিক্যাল, মেসার্স এগ্রো কেমিক্যাল লিমিটেড ও উদয়ন এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে অন্য আসামিদের সঙ্গে যোগসাজশে তিনি এ ঋণ জালিয়াতি করেন। পরে যা সুদে-আসলে শতকোটি টাকার ওপরে চলে যায়।

সাহস২৪.কম/জুয়েনা/ আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত