আত্মসাতের মামলায় কৃষি ব্যাংকের সাবেক ডিজিএম গ্রেপ্তার

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫১

সাহস ডেস্ক

জালিয়াতির মাধ্যমে ৪৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ৯৭৫ টাকা আত্মসাতের অভিযোগে ইকবাল হোসেন মোল্লা (৬০) নামে এক সাবেক ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  

দুদকের উপপরিচালক সামসুল আলমের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাত দুইটার দিকে রাজধানীর উত্তরা থেকে বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক এ উপমহাব্যবস্থাপককে গ্রেপ্তার করে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বলেন, ইকবাল হোসেন মোল্লা ভুয়া কাগজপত্র তৈরি করে বন্ধক দেখিয়ে কৃষি ব্যাংক কারওয়ানে বাজার করপোরেট শাখার কয়েকজন কর্মকর্তার যোগসাজশে ঋণ সুবিধা নিয়ে ৪৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার ৯৭৫ টাকা আত্মসাত করে বলে অভিযোগ ওঠে। 

এ অভিযোগে চলতি বছরের ৪ অগাস্ট রাজধানীর তেজগাঁও থানায় ইকবাল মোল্লাসহ সাতজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম। ওই দিনই এ মামলার আসামি ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদকে গ্রেপ্তার করা হয়।

মামলায় অন্য আসামিদের মধ্যে ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম আহমেদ, মেসার্স রোজবার্গ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হযরত আলী, কৃষি ব্যাংকের সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার (এসপিও) আবুল হোসেন ও গোলাম রসুল, সাবেক এজিএম সারোয়ার হোসেন এবং সাবেক ডিজিএম ও শাখা ব্যবস্থাপক জুবায়ের মনজু রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত