জামিন পেলেন নিউ ইয়র্কে বাংলাদেশি কূটনীতিক

প্রকাশ : ১৪ জুন ২০১৭, ১১:০৩

সাহস ডেস্ক

নিউ ইয়র্কে বাংলাদেশি কনস্যুলেটের ডেপুটি কনসাল জেনারেল মোহাম্মেদ শাহেদুল ইসলাম গৃহকর্মী নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হওয়া দুইদিন পর জামিন পেলেন। 

নিউ ইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মো. শামীম আহসান এ তথ্য জানিয়েছেন, বাংলাদেশ সময় ১৪ জুন (বুধবার) সকাল ৭টায় তিনি জামিন পান। 

এর আগে ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামকে ১২ জুন (সোমবার) গ্রেপ্তার করা হয়। 

আদালতের নথি অনুযায়ী, বাংলাদেশি দূতাবাস কর্মকর্তা ২০১২-২০১৬ সালের মে মাস পর্যন্ত কোনও বেতন ছাড়াই মোহাম্মদ আমিন নামের এক ব্যক্তিকে তার বাড়িতে কাজ করতে বাধ্য করেন। গত বছর মে মাসে আমিন পালিয়ে যান এবং পুলিশের কাছে অভিযোগ করেন।

আমিনের অভিযোগ, যুক্তরাষ্ট্রে আসার পর পরই শাহেদুল ইসলাম তার পাসপোর্ট কেড়ে নেন এবং তাকে দিয়ে দৈনিক ১৮ ঘণ্টা কাজ করতে বাধ্য করতো। পরিবার ও বাইরের কারও সঙ্গে তাকে যোগাযোগ করতে দেওয়া হতো না।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আমির নামের এই গৃহকর্মী ২০১৬ সালের ১৭ মে থেকে শাহেদুল ইসলামের বাসা থেকে নিখোঁজ হয়। তার নিখোঁজ হওয়ার বিষয়টি নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিস স্টেট ডিপার্টমেন্টের সদর দপ্তরে জানানো হয়। ১৯ মে ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসও স্টেট ডিপার্টমেন্টের সদর দপ্তরে বিষয়টি আনুষ্ঠানিকভাবে অবহিত করে। কিন্তু শাহেদুল ইসলামের গ্রেপ্তারের আগ পর্যন্ত এ বিষয়ে কোনও তথ্য স্টেট ডিপার্টমেন্ট বাংলাদেশকে জানায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত