বাংলাদেশ পুলিশকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা কিংস

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২০, ২০:০০

সাহস ডেস্ক

ফেডারেশন কাপ ফুটবলের ২য় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ এফসিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে শক্তিশালি দল বসুন্ধরা কিংস।

আজ ৩ জানুয়ারি (শুক্রবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ৩-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।

এদিন ম্যাচের শুরু থেকেই পুলিশের উপর আক্রমণ চালাতে থাকে বসুন্ধরা। তবে ম্যাচের ৯ম মিনিটেই এগিয়ে যেতে পারত পুলিশ এফসি। বুলগেরিয়ান মিডফিল্ডার আন্তোনিও লাসকভের ফ্রি-কিক ফিস্ট করে ফেরান বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। এরপর থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ কার্যত চলে যায় গতবারের রানার্সআপদের হাতে।

ম্যাচের ১২তম মিনিটে বসুন্ধরার কোস্টারিকান ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেসের ব্যাক ভলি জালে জড়ালেও অফ সাইডের কারণে বাতিল হয়ে যায়। তবে ম্যাচের ১৬তম মিনিটে তপু বর্মণের গোলে এগিয়ে যায় বসুন্ধরা। বখতিয়ারের থ্রু পাস ধরে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েছিলেন কলিনদ্রেস। কিন্তু সেখানে তাকে ফাউল করেন খান মোহাম্মদ। ফলে পেনাল্টি পায় বসুন্ধরা। পরে স্পট কিকে গোল আদায় করে নেন তপু বর্মণ। এরপর বাকি সময় আর কোনো গোল না হলে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় বসুন্ধরা।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের মাত্রা আরও বাড়িয়ে দেয় বসুন্ধরা। তবে ব্যবধান বাড়াতে খুব বেশি অপেক্ষায় থাকতে হয়নি প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। ম্যাচের ৪৯তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে ওঠে পুলিশের গোলরক্ষক আরিফুজ্জামান হীমেলকে পরাস্ত করেন কলিনদ্রেস।

এরপর বসুন্ধরার তপু এবং ইব্রাহিম সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ইব্রাহীম অবশ্য জাল খুঁজে পেয়েছিলন, কিন্তু অফসাইডের কারণে হতাশ হতে হয় তাকে। তবে শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস দেলমন্তের গোলে বড় জয়ে ফাইনাল নিশ্চিত করে বসুন্ধরা কিংস।

আগামী ৫ জানুয়ারি (রবিবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৪টায় ফাইনালে বসুন্ধরা কিংসের মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত