লুকাকোকে পেতে হলে লাগবে ১০০ মিলিয়ন ইউরো

প্রকাশ : ২১ জুলাই ২০১৯, ১২:১৭

২০ জুলাই সিঙ্গাপুরে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টার মিলান। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ কাপের ম্যাচটির সময় মাঠের বাইরেও দুই দলের লড়াই চলছিল রোমেলু লুকাকুকে নিয়ে।

ইন্টার মিলানে যোগ দেয়া কোচ আন্তোনিও কন্তের প্রধান লক্ষ্য ছিল বেলজিয়ামের এই তারকাকে কেনা। ইন্টার প্রস্তাবও দেয় ৬০ মিলিয়ন ইউরো বা ৫৪ মিলিয়ন পাউন্ডের। তবে ম্যানইউর চাওয়া ৯০ মিলিয়ন পাউন্ড বা প্রায় ১০০ মিলিয়ন ইউরো। দুই বছর আগে ৯০ মিলিয়ন পাউন্ডেই এভারটন থেকে তাকে কিনেছিল ম্যানইউ। তাই গতকাল আনুষ্ঠানিকভাবে ইন্টারের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে তারা।

গতকাল অবশ্য ইন্টারের বিপক্ষে খেলেননি লুকাকু। তার ইন্টারে যাওয়ার গুঞ্জন কোচ ওলে গানার শোলসকায়ের এড়িয়ে গেলেন এভাবে, 'ম্যাচ খেলার মতো ফিট নয় লুকাকু। এই জন্যই খেলছে না। বাকি আর কিছু জানি না।' ইন্টার কোচ কন্তে অবশ্য রাখঢাক করেননি। লুকাকুকে পছন্দের ব্যাপারটা জানিয়ে রাখলেন আরো একবার, 'আমি ওকে ভীষণ পছন্দ করি। চেলসিতে থাকতে চেষ্টা করেছিলাম লুকাকুকে কিনতে, পেরে উঠিনি। ইন্টারে এসেও একই চেষ্টা চলছে। ইকার্দি ক্লাব ছেড়ে গেছে। ইন্টারের ভাবনায় ও নেই আর। একজন ফরোয়ার্ড এ জন্যই দরকার আমাদের। দেখা যাক লুকাকুকে পাই কি না। এখন পর্যন্ত ও ম্যানইউর খেলোয়াড়।'

ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক ক্লাব টটেনহাম গত মৌসুমে ক্রিস্টিয়ান এরিকসনের জন্য দর হাঁকিয়েছিল ২৫০ মিলিয়ন ইউরো। এই মিডফিল্ডারের চুক্তি শেষ হচ্ছে আগামী বছর। পল পগবাকে না পেলে বিকল্প হিসেবে এরিকসনকে চাইছিল রিয়াল মাদ্রিদ। তবে জিনেদিন জিদান স্পষ্ট করেছেন, এরিকসন তার ভাবনায় নেই। এর পরই রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলটিকো মাদ্রিদের দৃষ্টি পড়েছে তার দিকে। এত দিন রিয়াল থেকে হামেস রদ্রিগেজকে কেনার চেষ্টা করছিল ডিয়েগো সিমিওনির দল। কিন্তু প্রতিদ্বন্দ্বী ক্লাবটির কাছে তাকে বিক্রি করার ইচ্ছা নেই রিয়ালের। তাই বিকল্প হিসেবে এরিকসনকে কেনার আগ্রহ অ্যাটলেটিকোর।

এদিকে সেইন্ত এতিঁয়ে থেকে ৩৪ মিলিয়ন ইউরোয় উইলিয়াম সালিবাকে দলে ভেড়ানো প্রায় নিশ্চিত করে ফেলেছে আর্সেনাল। আনুষ্ঠানিক ঘোষণাটাই শুধু বাকি এখন। পাশাপাশি রিয়াল মাদ্রিদ থেকে তারা ধারে আনতে চায় দানি কাবালোসকে।

সাহস২৪.কম/জুবায়ের/জয়.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত