বেনজেমার জোড়া গোলে রিয়াল মাদ্রিদের জয়

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৩:১১

সাহস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে ফরাসি তারকা করিম বেনজেমার জোড়া গোলে দুর্বল এইবারকে হারিয়েছে লিগের তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ।

৬ এপ্রিল (শনিবার) রাতে স্তাদিও সান্তিয়াগো বার্নাব্যুতে এইবারকে ২-১ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে নিজের শততম ম্যাচে দলকে পথ দেখালেন জিনেদিন জিদান। আর গুরুর মাইলফলক ম্যাচটিতে জোড়া গোল করে জেতালেন করিম বেনজেমা।

এদিন ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয় ৩৯ মিনিট পর্যন্ত। সেটিও আসে এইবারের পক্ষ থেকে। বাঁ দিক থেকে ওঠা গোছানো আক্রমণে ওঠে এইবার। সতীর্থের পাস ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড মার্ক কারদোনা। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ গোল নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে গোল পেতে মরিয়া হয়ে পড়ে রিয়াল। একের পর এক আক্রমণ করেও পাচ্ছিলো না গোলের দেখা। অবশেষে ম্যাচের ৫৯তম মিনিটে সমতা ফেরান বেনজেমা। ৫৫তম মিনিটে অফসাইডের কারণে তার একটি গোল বাতিল হলেও, দ্বিতীয় দফায় আর ভুল করেননি বেনজেমা।

স্প্যানিশ মিডফিল্ডার মার্কো অ্যাসেনসিওর মাপা ক্রসে নিখুঁত হেড করে দলকে স্বস্তি এনে দেন বেনজেমা। পরে সমর্থকদের মুখে হাসি ফেরানো গোলটিও করেন বেনজেমা। ম্যাচের ৮১তম মিনিটে তাকে ক্রস দেন টনি ক্রুস। আবারও দারুণ এক হেডে চলতি লিগে নিজের ১৭তম গোলের পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করেন বেনজেমা।

এই মৌসুমে রিয়ালের লিগ শিরোপা জয়ের আশা শেষ বললেই চলে। তবে জিদান দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর এই মৌসুমে দলকে ভালোভাবে এগিয়ে নিতে কাজ করছেন।

৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনে রয়েছে রিয়াল। সমান ম্যাচে বার্সেলোনা ৭৩ ও অ্যাতলেটিকো মাদ্রিদ যথাক্রমে প্রথম ও দ্বিতীয়স্থানে জায়গা করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত