ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৮, ১২:৪২

২০১৮ ওয়েস্ট ইন্ডিজ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। এই নিয়ে কোনো টুর্নামেন্টের ফাইনালে ইংল্যান্ডের কাছে কখনোই হারেনি অজিরা।

আজ ২৫ নভেম্বর (রবিবার) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ইংলিশদের ৮ উইকেটে হারিয়েছে অজিরা।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। নেমেই অস্ট্রেলিয়া বোলিং তোপে পড়ে ইংলিশরা। পরে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে নাইট বাহিনী। শেষ পর্যন্ত ইনিংসের ২ বল বাকি থাকতেই ১০৫ রানে গুটিয়ে যায় তারা।

ওপেনার ড্যানিয়েল ওয়াট আর অধিনায়ক হেদার নাইট যা একটু লড়েছেন। বাকিদের কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ওয়াট ৩৭ বলে করেন ৪৩ রান, নাইটের ব্যাট থেকে আসে ২৮ বলে ২৫।

অস্ট্রেলিয়ার অফস্পিনার অ্যাশলি গার্ডনার বল হাতে রীতিমত আতঙ্ক ছড়িয়েছেন। ৪ ওভারে ২২ রান খরচায় ৩টি উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন মেগান স্কাট আর জর্জিয়া ওয়েরহাম।

জয়ের লক্ষ্য মাত্র ১০৬ রানের। শুরুটা খুব একটা ভালো হয়নি অস্ট্রেলিয়ারও। দুই ওপেনার অ্যালিসা হিলি আর বেথ মুনি গড়েন ২৯ রানের জুটি। ২০ বলে ২২ রান করে হিলি ফিরলে ভাঙে এই জুটিটি। এরপর মুনিও ফিরে যান ১৪ করে।

তবে বোলিংয়ের পর ব্যাট হাতেও আলো ছড়িয়েছেন অ্যাশলি গার্ডনার। ২৬ বলে হার না মানা ৩৩ রান করেন তিনি। অধিনায়ক ম্যাগ লেনিং অপরাজিত ছিলেন ৩০ বলে ২৮ রানে।

ম্যাচ সেরা হয়েছেন অ্যাশলি গার্ডনার। আর বিশ্বকাপের সেরা খেলোয়াড় তারই সতীর্থ অ্যালিসা হিলি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত