কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ২২:০২

সাহস ডেস্ক

২-০ গোলে মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল ব্রাজিল। মেক্সিকোর বিপক্ষে ব্রাজিলকে ২-০ গোলের জয় এনে দিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এই জয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো সেলেসাওরা।

৫ মিনিটে রাফা মারকেসের ভুল পাসে বল পান নেইমার। ২০ গজ দূর থেকে নেওয়া তার শট কাসেমিরো লক্ষ্যে পাঠানোর আগে মেক্সিকান গোলরক্ষক ওচোয়া সেভ করেন। যদিও বল হাতে রাখতে পারেননি তিনি। দুই মিনিট পর নেইমারের ফ্রি কিক বক্স থেকে বিপদমুক্ত করেন আলভারেস।

১৫ মিনিটে ডান দিক থেকে লোসানোর লম্বা ক্রস বক্সের মধ্যে ঢোকে। কিন্তু বলের গতির সঙ্গে পেরে ওঠেননি হাভিয়ের এর্নেন্দেস, পায়ে নিতে পারেননি বল। ২২ মিনিটে কার্লোস ভেলার পাসে বল জায়গা করে নেয় বক্সে এক্তর এরেরার পায়ে। তার বাঁ পায়ের প্রথম শট এবার ব্লক করেন লুইস।

২৬ মিনিটে নেইমারের ফ্রি কিক বিপদমুক্ত করতে পারেননি মেক্সিকান ডিফেন্ডাররা। তবে গ্যাব্রিয়েল জেসুসের হাফ ভলি ঠিক রুখে দেয় তাদের রক্ষণভাগ। ১৮ গজ দূর থেকে নেওয়া পাউলিনিয়োর ফিরতি শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

৩২ মিনিটে ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বলে বাঁ দিক থেকে লক্ষ্যে নিখুঁত শট নেন জেসুস। কিন্তু ওচোয়া দারুণ দক্ষতায় তাকে ব্যর্থ করে দেন। পাউলিনিয়ো ফিরতি শট নেওয়ার আগে আয়ালা বল বিপদজ্জনক জায়গা থেকে ফিরিয়ে দেন।

৫৬ মিনিটে ডান দিক থেকে পিএসজি স্ট্রাইকারের শক্তিশালী শট গোলবারের উপর দিয়ে চলে যায়। তিন মিনিট পর পাউলিনিয়োর একটি শট ঠেকিয়ে ওচোয়া মেক্সিকোকে ম্যাচে রাখেন।

৬২ মিনিটে ভেলার চমৎকার বাঁকানো শট গোলবারের উপর দিয়ে মাঠের বাইরে পাঠান ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন। পরের মিনিটে ওচোয়া ঠেকিয়ে দেন উইলিয়ানের লক্ষ্যে নেওয়া শট। গুয়ার্দাদোর চেষ্টা ৬৯ মিনিটে ব্লক করে মাটি করে দেন থিয়াগো সিলভা। ৮৮ মিনিটে নেইমারের পাস থেকে বল পেয়ে জালে জড়ান ফিরমিনো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত