দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক মার্করাম

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:১৪

সাহস ডেস্ক

দক্ষিণ আফ্রিকা সিরিজে তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সের পর আঙুলের চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তাই ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম। 

দক্ষিণ আফ্রিকার ২৩ বছর বয়সী উদ্বোধনী ব্যাটসম্যান মার্করামের গত বছরের সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হয়। বাংলাদেশের বিপক্ষেই অক্টোবরে হয় ওয়ানডে অভিষেক।

সেবার একটি ও ০১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ভারতের বিপক্ষে আরো একটি ওয়ানডে ম্যাচ খেলেন তিনি। এ পর্যন্ত মাত্র দুটি ওয়ানডে খেলেছেন। সেই মার্করামকেই ভারতের বিপক্ষে ছয় ম্যাচ ওয়ানডে সিরিজের বাকি পাঁচ ম্যাচের অধিনায়ক করা হয়েছে। শুধু তাই নয়, ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও তিনি দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দিবেন।

তবে মার্করামের নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে। দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন তিনি। তার নেতৃত্বে ২০১৪ সালে যুব বিশ্বকাপ জিতেছিল দক্ষিণ আফ্রিকা। মার্করাম হয়েছিলেন টুর্নামেন্ট সেরা। 

০৫ ফেব্রুয়ারি (সোমবার) দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ভারত। এই ম্যাচে অধিনায়ক হিসেবে মার্করামের অভিষেক হবে।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত