‘বঙ্গবন্ধুকে জানো’ শীর্ষক কুইজে প্রথম আতিফ

প্রকাশ : ৩১ আগস্ট ২০২২, ২১:১৪

পিরোজপুর প্রতিনিধি

‘বঙ্গবন্ধুকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে পিরোজপুর সরকারি বালক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আতিফ মোস্তফা। পিরোজপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বুধবার (৩১ আগস্ট) জেলা শিল্পকলা একাডেমিতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান।

‘বঙ্গবন্ধুকে জানো’ শীর্ষক কুইজ প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছে কদমতলা মহিলা দাখিল মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী জুই আক্তার এবং তৃতীয় হয়েছে পিরোজপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী আয়েশা আক্তার তৃষা। প্রতিযোগিতায় জেলার বিভিন্ন বিদ্যালয় ও মাদ্রাসা থেকে ২৮৫ জন শিক্ষার্থী অংশ নেয়।

প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন। পুরস্কার হিসেবে তাদের ক্রেস্ট, সনদপত্র, বঙ্গবন্ধুর ছবি সংবলিত মগ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার দেওয়া হয়েছে।

পিরোজপুর শেরে বাংলা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান, ২০১৫ সাল থেকে তারা এ প্রতিযোগিতার আয়োজন করে আসছেন। করোনার কারণে ২০২০ ও ২০২১ সালে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি।

অনুষ্ঠান ও  কুইজ প্রতিযোগিতা সঞ্চালনা করেন জুবায়ের জনি ও জিসা। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মাদ সাঈদুর রহমান। বক্তব্য রাখেন পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, পিরোজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বেতার প্রতিনিধি মাহমুদ হোসেন শুকুর, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক গৌতম চৌধুরী প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত