বাসে আগুন দেওয়ার ঘটনায় ২৮ জন রিমান্ডে

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১৯:২৪

সাহস ডেস্ক

রাজধানী ঢাকায় দুটি সরকারি স্টাফ বাস ও বিআরটিসির একটি ডাবল ডেকার বাসসহ বৃহস্পতিবার সারা দিনে ১০টি বাসে আগুন দেওয়ার ঘটনায় শাহবাগ, পল্টন, মতিঝিল, বংশাল, কলাবাগান, সূত্রাপুর , খিলক্ষেত ও তুরাগ থানায় দায়ের করা মামলায় ২৮ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকালে ঢাকার  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে শাহবাগ থানা দায়ের করা পৃথক দুই মামলায় ৬ আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- হযরত আলী, মঈনউদ্দিন, আবু সাঈদ শান্ত, আবুল কালাম আজাদ, আবু সুফিয়ান ও সোহেল।

পল্টন থানার এক মামলায় ২ আসামি- আলিজা আল আহমেদ মিটু ও মেহেদী হাসান ইয়াছিনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে। আরেক মামলায় ৭ আসামি- এ কে ফজলুর বারী, আলতাফ হোসেন, নাঈম প্রধান, আলিফ মাহমুদ, হুমায়ুন রশীদ টুটুল, খন্দকার মাশুকুর রহমান ও রাশেদুজ্জামানের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মতিঝিল থানার এক মামলায় আবদুর রহমান তাহেরের ২ দিন এবং আরেক মামলায় জাকির হোসেনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বংশাল থানার এক মামলায় দুই আসামি সফিউদ্দিন আহমেদ সেন্টু ও মৃদু রহমান জনি ওরফে মোরশেদুর রহমান জনির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কলাবাগান থানার এক মামলায় ২ আসামি- মাহিফুর রহমান টিপু ও মাঈনউদ্দিন চৌধুরীর ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। সূত্রাপুর থানায় দায়ের করা মামলায় ৪ আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

খিলক্ষেত থানায় দায়ের করা মামলায় ২ আসামি- মশিউর রহমান মসি ও ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের ২ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। তুরাগ থানায় দায়ের করা একটি মামলায় সোহেল মিয়া নামে এক আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর অন্তত ছয়টি স্থানে হঠাৎ একাধিক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এদিন  দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অজ্ঞাত দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা জানান, তারা দুপুর সাড়ে ১২টা থেকে একে একে কাঁটাবন, বংশাল, মতিঝিল, শাজাহানপুর, গুলিস্তানের গোলাপ শাহ মাজার ও প্রেসক্লাব এলাকায় বাসে আগুন দেওয়ার খবর জানতে পারেন। পরে  ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত