আগরতলা-ঢাকা ফ্লাইট নিয়ে আলোচনা

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সাথে প্রধানমন্ত্রীর বৈঠক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১২:১৪

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ঢাকার সঙ্গে ভারতের ত্রিপুরার রাজধানী আগরতলার সরাসরি ফ্লাইট নিয়ে আলোচনা হয়। আলোচনা হয় অন্যান্য দ্বিপাক্ষিক বিষয়েও।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের রাজধানী দিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর শেখ হাসিনার এটাই প্রথম ভারত সফর।

দেশটির গণমাধ্যম এএনআই নিউজের প্রতিবেদন বলা হয়েছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার আগরতলা-ঢাকা সরাসরি ফ্লাইট চালুসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে। মুখ্যমন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ত্রিপুরাকে বাংলাদেশ ঘিরে থাকায় ত্রিপুরা ও বাংলাদেশের সঙ্গে সংশ্লিষ্ট দ্বিপাক্ষিক একাধিক বিষয়ে আলোচনা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আমার আগরতলা থেকে ঢাকা সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালুর অনুরোধে আগ্রহ প্রকাশ করেছেন ম্যাডাম হাসিনা।

আগামী ৫ অক্টোবর দিল্লিতে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন। একই দিনে তিনি ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দের সঙ্গে রাষ্ট্রপতির ভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন। ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী ৬ অক্টোবর বাংলাদেশ প্রধানমন্ত্রীর সঙ্গে তার অবস্থানকালীন আবাসে সাক্ষাৎ করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত