টাঙ্গাইলে ১৭ দিনে পাকিস্তানি তরুণীসহ ধর্ষণের শিকার ৫

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৯, ১১:৩০

টাঙ্গাইল প্রতিনিধি

চলতি বছরের এপ্রিল মাসের শুরু থেকে ১৭ তারিখ পর্যন্ত টাঙ্গাইল জেলার বিভিন্ন উপজেলায় পাকিস্তানী তরুণীসহ ধর্ষণ ও গণধর্ষণের শিকার হয়েছে পাঁচ জন। এছাড়া শিক্ষক কর্তৃক ধর্ষণচেষ্টার শিকারসহ ৬ জন ছাত্রী-কিশোরী, তরুণী ও গৃহবধু শ্লীলতাহানির শিকার হয়েছে।

জেলার ৫টি উপজেলায় ধর্ষণ ও ধর্ষণচেষ্টার এ ঘটনাগুলো ঘটে। 

গোপালপুর-
টাঙ্গাইলের গোপালপুরে নানার বাড়ি বেড়াতে আসা চাচাতো ভাই কর্তৃক এক পাকিস্তানি তরুণীকে ধর্ষণের ঘটনা ঘটেছে।  এঘটনায় ধর্ষণ মামলায় অভিযুক্তের মাকে গ্রেপ্তার ও অপহৃত পাকিস্তানি তরুণীকে উদ্ধার করেছে পুলিশ।

এর আগে বুধবার (১৭ এপ্রিল) রাতে ধর্ষণের শিকার তরুণীর মা বাদী হয়ে তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে গোপালপুর থানায় মামলা দায়ের করে। এর পরই পুলিশ অভিযান চালিয়ে প্রধান আসামির মা আনোয়ারা বেগমকে (৪৭) গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোর রাতে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মহিষাকান্দি মোড়ের এক বাসা থেকে বন্দীবস্থায় পাকিস্তানি তরুণী হুমেরাকে উদ্ধার করা হয়।

এছাড়া গোপালপুরে সিনেমার নায়িকা বানানোর প্রতিশ্রুতি দিয়ে এক কলেজ ছাত্রীকে (১৯) আটকে রেখে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় অভিযুক্ত আকাশ ওরফে ফারুক শিকদারকে আটক করেছে পুলিশ। আকাশ ফরিদপুর জেলার বোয়ালমারী থানার মাইটকুমরা গ্রামের কাইয়ুম শিকদারের ছেলে।

এ ঘটনায় রবিবার (১৪ এপ্রিল) রাতে গোপালপুর উপজেলার ভোলারপাড়া গ্রামবাসী ছাত্রীকে উদ্ধার করে অভিযুক্ত ধর্ষককে গণধোলাই দিয়ে পুলিশে দেয়। পরে রবিবার গভীর রাতে মেয়ের বাবা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আকাশকে প্রধান আসামি করে তার সহযোগী অজ্ঞাত আরো দু’জনের বিরুদ্ধে গোপালপুর থানায় একটি মামলা দায়ের করে।

সোমবার (১৬ এপ্রিল) দুপুরে অভিযুক্ত আসামি আকাশকে টাঙ্গাইল আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

ভূঞাপুর-
গত সোমবার (১ এপ্রিল) দুপুরে ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নে বাসুদেবকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেকের বিরুদ্ধে ৪র্থ শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থী কুপ্রস্তাব ও শরীরে আপত্তিকর স্থানে হাত দেয়ার অভিযোগ উঠে। এঘটনায় রবিবার (০৭ এপ্রিল) দুপুরে ভুক্তোভোগি শিক্ষার্থী প্রধান শিক্ষক আব্দুল খালেকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার এবং শিক্ষার্থীর পরিবার ভূঞাপুর থানা মামলা দায়ের করেন। 

সখীপুর-
সখীপুরে প্রেমিকের সামনে প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। প্রেমিকাকে ধর্ষণের প্রধান আসামি মো. সাদ্দামকে (২৭) গ্রেপ্তার করে টাঙ্গাইল র‌্যাব-১২ এর সদস্যরা। গত শুক্রবার (০৫ এপ্রিল) ভোরে টাঙ্গাইল পৌর শহরের নতুন বাস স্ট্যান্ড এলাকার রাঙ্গামাটি কর্টেস থেকে ওই আসামিকে গ্রেপ্তার করা হয়।

টাঙ্গাইল-
শুক্রবার (১২ এপ্রিল) টাঙ্গাইল নতুন বাস স্ট্যান্ড এলাকার ডিসি লেকসহ বিভিন্ন স্থানে নিয়ে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণের ঘটনা ঘটে। রাত ৯টা দিকে পৌর শহরের ডিসি লেকে এ ঘটনা ঘটে। রাতেই স্বামী এ বিষয়টি টাঙ্গাইল মডেল থানা পুলিশকে জানায়। পরে পুলিশ অভিযান চালিয়ে ভোর রাতে ৬ জন ধর্ষককে আটক করে। এছাড়া পলাতক রয়েছে ২ জন।

নাগরপুর-
নাগরপুরে রবিবার (১৪ এপ্রিল) প্রেমিকাকে বৈশাখী মেলায় বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে বন্ধুর বাড়িতে নিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এক ছাত্রীকে (১৬) ধর্ষণ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত ধর্ষণকারী ও ধর্ষণে সহযোগিতাকারীকে আটকে রেখে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

অভিযুক্তরা হলেন, উপজেলার বেকড়া গ্রামের মৃত আব্দুর রউফের ছেলে মোবারক হোসেন (২০) ও তার সহযোগি একই উপজেলার চৌবাড়িয়া গ্রামের মৃত আব্দুল মিয়ার ছেলে রাজিব মিয়া কালু (২২)। উপজেলার চৌবাড়িয়া বন্ধু রাজিবের বাড়িতে এ ধর্ষণের ঘটনা ঘটে। পরে সোমবার দিবাগত গভীর রাতে তরুণীর বাবা ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের করেন। নাগরপুর থানার অফিসার ইনচার্জ আলম চাঁদ এ ধর্ষণের নিশ্চিত করেছেন।

ভূঞাপুর-
জেলার ভূঞাপুরে মেয়েদের উত্ত্যক্ত ও শরীরে বডি স্প্রে করার অপরাধে পাঁচ (ইভটিজিং) বখাটেকে অর্থদণ্ড ও অনাদায়ে কারাদণ্ড প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত