পাবনায় শিশু হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯, ১৮:৫৯

সাহস ডেস্ক

পাবনার সুজানগর উপজেলার খয়রান গ্রামে শিশু ইলিয়াছ (১৩) হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সালমা খাতুন এই রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি জাহিদ রানা ও আইনজীবী শাহজাহান আলী মণ্ডল এবং আসামি পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী গোলাম হাসনায়েন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৫/৭/২০০৭ তারিখে জেলার সুজানগর উপজেলার খয়রান গ্রামের হামিদুল হকের ছেলে ইলিয়াছকে তাদের বাড়ির রাখাল টিভি দেখার কথা বলে অন্য জায়গায় নিয়ে যায়। এরপর থেকে ইলিয়াছ নিখোঁজ ছিল। তাকে না পেয়ে তার বাবা হামিদুর রহমান থানায় অভিযোগ দায়ের করে। নিখোঁজের দুইদিন পর বাড়ির পাশের একটি বিলের মধ্য থেকে স্থানীয়দের সহায়তা পুলিশ ইলিয়াছের গলাকাটা লাশ উদ্ধার করে। 

এ ঘটনায় একই এলাকার মাবুদ আলী, আলহাজ হোসেন ও সাইদুল ইসলামকে আসামি করে মামলা করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক তদন্ত শেষে ২৩/১০/২০০৭ ইং তারিখে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে বিচারক তিনজনের মধ্যে দুইজনের উপস্থিতিতে এই রায় দেন। অন্য আসামি মাবুদ আলী পলাতক রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত