নরসিংদীর জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত, ২ নারীর আত্মসমর্পণ

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৮:১২

সাহস ডেস্ক

দীর্ঘ ৪০ ঘন্টার শ্বাসরুদ্ধকর পরিস্থিতির পর দুই নারী জঙ্গির আত্মসমর্পণের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে অপারেশন ‘গার্ডিয়ান নট’। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম আজ বুধবার ( বিকেল পৌনে তিনটার দিকে মাধবদী বড় মসজিদের সামনে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান। 

আত্মসমর্পণ করা ওই দুই নারী জঙ্গি হলেন, খাদিজা আক্তার মেঘনা (২৪) ও মৌ (২০)। এরা দু’জনেই নব্য জেএমবির সদস্য। তারা মানারত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের শিক্ষার্থী ছিল। ২০১৬ সালে হলি আর্টিজানে হামলার পর মিরপুর মডেল থানায় তারা গ্রেপ্তার হয়েছিল। পরে প্রায় এক মাস কারাবন্দী থাকার পর জামিনে ছাড়া পায়। 

এর আগে গত মঙ্গলবার নরসিংদীর শেখেরচর ভগিরথপুর এলাকার জঙ্গি আস্তানায় নিহত দ’'জনেরও নাম-পরিচয়ও প্রেস ব্রিফিংয়ে প্রকাশ করা হয়। এরা হলেন- আবু আব্দুল্লাহ আল বাঙ্গালী (২৬) ও মনি (২০)। এরা পরস্পর স্বামী-স্ত্রী ছিলেন।

সিটিটিসি প্রধান বলেন, আত্মসমপর্ণকৃত দু’জনের বিরুদ্ধে মাধবদী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হবে।
মনিরুল ইসলাম জানান, সোয়াত সকাল থেকেই তাদের সাথে সমঝোতা করার চেষ্টা করছিল। সকালের দিকে ভবনে জঙ্গিরা বিস্ফোরণও ঘটায়। দুপুরের দিকে জঙ্গিরা আত্মসমপর্ণের জন্য রাজি হয়। দুপুর আড়াইটার দিকে তারা আত্মসমর্পণ করে। অভিযান সফলভাবে সমাপ্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, এতে পুলিশের কোন সদস্য হতাহত হয়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত