তুষারপাতের মধ্যে বিষণ্ণ রোনালদো

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ১৫:৩০

সাহস ডেস্ক

সান মেমেস ছিল অ্যাথলেটিক বিলবাওয়ের ১০০ বছরের পুরোনো ঘর। ২০১৩ সালে তা গুঁড়িয়ে পাশেই নতুন ঘর বেঁধেছে স্পেনের বাস্ক অঞ্চলের ক্লাবটি। নতুন এই স্টেডিয়ামের নামও ‘সান মেমেস’, যা চার বছর ধরেই ‘ধাঁধা’ ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য!

রিয়াল মাদ্রিদ-অ্যাথলেটিক বিলবাও লড়াইয়ের ইতিহাসে তেলমো জারার সঙ্গে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা রোনালদো (১৬ গোল)। কিন্তু বিলবাওয়ের নতুন ‘ঘর’ সান মেমেসে পা পড়লেই রিয়াল ফরোয়ার্ডের কী যেন হয়। ম্যাচের পুরো সময় মাঠে থেকেও গোল পাননি তিনি। 

০২ ডিসেম্বর (শনিবার) রাতে বাজে ফর্ম কাটাতে প্রয়োজনীয় জয়ের খোঁজে মাঠে নেমে অ্যাথলেটিক বিলবাও এর বিপক্ষে গোলশূন্য ড্র করলো রোনালদোর রিয়াল মাদ্রিদ।

সান মেমেস রোনালদোর জন্য যেনতেন ধাঁধা নয়, লা লিগায় বিলবাওয়ের এ মাঠই সবচেয়ে বেশি সংখ্যকবার (৫ ম্যাচ) গোলবঞ্চিত রাখল তাঁকে। অথচ ম্যাচটা জিততে পর্তুগিজ তারকা আর করিম বেনজেমার দিকে তাকিয়ে ছিল রিয়াল। বিলবাওয়ের মাঠে শেষ দুই ম্যাচেই গোল করেছিলেন বেনজেমা। ফরাসি স্ট্রাইকারটি ৮ মিনিটের মাথায় শুধু গোলপোস্ট কাঁপাতে পেরেছেন।

আক্রমণভাগে রোনালদো-বেনজেমার মধ্যেও তেমন কোনো বোঝাপড়া ছিল না। প্রথমার্ধে রোনালদো (১৩) এবং বেনজেমা (১০) মিলে মোট ২৩টি পাস খেলেছেন। কিন্তু এর মধ্যে দুই সতীর্থ একে অপরকে কোনো পাস দেননি! 

মিডফিল্ডে ছিলেন লুকা মডরিচ আর টনি ক্রুসের মতো দুই অভিজ্ঞ। লা লিগায় নিজের ১৫০তম ম্যাচ খেলতে নেমে মডরিচ আলো ছড়ালেও বিলবাওয়ের গোলমুখ খুলতে পারেননি। তবে রিয়ালের গোলপোস্টে আস্থার প্রতীক হয়ে ছিলেন কেইলর নাভাস। স্বাগতিকদের দারুণ দুটি আক্রমণ রুখে দেন তিনি।

সাহস২৪.কম/খান/আল মনসুর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত