কাজী আরিফের লাশ দেশে আনার প্রস্তুতি চলছে

প্রকাশ : ৩০ এপ্রিল ২০১৭, ১১:০৮

সাহস ডেস্ক

জীবন মরণের সন্ধিক্ষণে থাকা বীর মুক্তিযোদ্ধা, স্থপতি, আবৃত্তিকার কাজী আরিফের লাইফ সাপোর্ট স্থানীয় সময় ২৯ এপ্রিল (রবিবার) দুপুর ১২.৫৫টায় খুলে দেওয়া হয়। চিকিৎসকগণ আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করেছেন।

৬৪ বছর বয়স্ক কাজী আরিফ দু'দিন ধরে ক্লিনিক্যাল ডেথ ছিলেন। নিউ ইয়র্কের মাউন্ট সিনাই সেন্ট লিওক্স হাসপাতালে গত ২৫ এপ্রিল (মঙ্গলবার) ওপেন হার্ট সার্জারির পর লাইফ সাপোর্টে ছিলেন।

স্থানীয় সময় ২৮ এপ্রিল (শনিবার) থেকে বিভিন্ন মিডিয়া এবং ফেইসবুকে তার ক্লিনিক্যাল ডেথের খবরে ছড়িয়ে পড়লে দেশে-বিদেশে সাংস্কৃতিকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

এদিকে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

উল্লেখ্য, দীর্ঘদিন অসুস্থ থাকার পর তার হার্টের ভাল্ব অকেজো হলে তাকে নিউ ইয়র্কের মাউন্ট সিনাই সেন্ট লিওক্স হাসপাতালে ভর্তি করা হয়। ভাল্ব পুনঃস্থাপন এবং আর্টারিতে বাইপাস সার্জারি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে নেওয়া হয়। কিন্তু তার জ্ঞান ফেরেনি। এই খবর শোনার পর হাসপাতালের সামনে ভিড় করেন নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশের সাংস্কৃতিকর্মীরা।

কাজী আরিফ ১৯৫২ সালের ৩১ অক্টোবর রাজবাড়িতে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে ১ নম্বর সেক্টরে মেজর রফিকের কমান্ডে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

পরিবার সূত্র জানায়, আরিফের ইচ্ছে মোতাবেক তার লাশ বাংলাদেশে আনার প্রস্তুতি চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত